Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জেএফকে ও ট্রেন সার্ভিস উন্নয়নে ১৪ বিলিয়ন ডলারের প্রকল্প

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৩৯, ১৭ ডিসেম্বর ২০২১

জেএফকে ও ট্রেন সার্ভিস উন্নয়নে ১৪ বিলিয়ন ডলারের প্রকল্প

নিউইয়র্কের জন এফ কেনেডি এয়ারপোর্ট ও সিটির কমিউটার ট্রেন সার্ভিসের উন্নয়নের লক্ষ্যে ১৪ বিলিয়ন ডলারের প্রকল্প অনুমোদন করেছে কংগ্রেস। সিটির অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থাকে অধিকতর সুযোগসুবিধা সম্পন্ন করার করতে গৃহীত তিনটি প্রকল্প বাস্তবায়নের জন্য কংগ্রেস এই বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ দিয়েছে।

কংগ্রেসম্যানরা জানিয়েছেন, জেএফকে বিমানবন্দরের আধুনিকায়ন, কমিউটার ট্রেন সার্ভিসের উন্নয়নের অংশ হিসেবে আরো কয়েকটি নতুন স্টেশন স্থাপন এবং ইস্ট রিভারের তলদেশ দিয়ে যে টানেলগুলো রয়েছে সেগুলোর সংস্কার সাধন করতে বরাদ্দকৃত অর্থ ব্যয় করা হবে। 

প্রকল্পগুলো দীর্ঘদিন আগে গ্রহণ করা হলেও করোনাভাইরাসজনিত মহামারীর কারণে অনুমোদন স্থগিত ছিল। তাছাড়া প্রকল্প অনুমোদিত হলে কীভাবে অর্থ ব্যয় করা হবে তা নিয়েও কংগ্রেসম্যানদের মধ্যে নানা প্রশ্ন ও মতপার্থক্য ছিল। 

গত মাসে প্রেসিডেন্ট জো বাইডেন এক ট্রিলিয়ন ডলার অবকাঠামো উন্নয়ন বিলে স্বাক্ষর করার পর নিউইয়র্ক সিটির অবকাঠামোগত উন্নয়নের ক্ষেত্রে যে বাধা ছিল তা দূর হয়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ