Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সিটিতে ভোটার হচ্ছেন ৮ লক্ষাধিক গ্রিনকার্ডধারী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৬, ২৬ নভেম্বর ২০২১

সিটিতে ভোটার হচ্ছেন ৮ লক্ষাধিক গ্রিনকার্ডধারী

আমেরিকার সিটিজেন নয়, কিন্তু গ্রীনকার্ডধারী বা আমেরিকার বৈধ স্থায়ী বাসিন্দা এবং যুক্তরাষ্ট্রে কাজ করার বৈধতা আছে, এমন প্রায় আট লাখ ইমিগ্রান্টকে ভোটাধিকার দেওয়া হচ্ছে। এই সুযোগ দানের মধ্য দিয়ে নিউইয়র্ক রাজ্য সর্বপ্রথম এ ধরনের অধিকার দেওয়ার ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে। 

তবে এই ভোটাধিকার সীমিত থাকবে শুধুমাত্র স্থানীয় নির্বাচনের ক্ষেত্রে। তারা জাতীয় বা স্টেটের কোনো নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের যোগ্য বিবেচিত হবেন না। 

নিউইয়র্ক সিটি কাউন্সিলের সামনে এ ধরনের একটি আইনের বিল বিবেচনাধীন রয়েছে, যা আগামী ডিসেম্বরে পাস হওয়ার সম্ভাবনা রয়েছে। যারা এই ভোটাধিকার পাবেন তাদের মধ্যে এক লাখ ৩০ হাজার ডোমিনিকান রিপাবলিকের। 

‘আওয়ার সিটি, আওয়ার ভোট’ নামে প্রস্তাবিত বিলটি আগামী ৯ ডিসেম্বর সিটি কাউন্সিলে পাস হবে বলে ধারণা করা হচ্ছে। এই বিলের প্রতি উচ্ছ¡সিত সমর্থন ব্যক্ত করেছে ইমিগ্রান্ট রাইটস সংস্থাসহ বেশ কয়েকটি নাগরিক অধিকার সংগঠন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ