Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

এমইউ ভ্যারিয়েন্ট যুক্তরাষ্ট্রের জন্য হুমকি নয়: ফাউচি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:৪৪, ৭ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৭:৪৬, ৭ সেপ্টেম্বর ২০২১

এমইউ ভ্যারিয়েন্ট যুক্তরাষ্ট্রের জন্য হুমকি নয়: ফাউচি

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ও হোয়াইট হাউজের প্রধান মেডিক্যাল উপদেষ্টা ড. অ্যান্থনি ফাউচি বলেছেন, করোনা ভাইরাসের নতুন শনাক্ত হওয়া এমইউ ভ্যারিয়েন্ট যুক্তরাষ্ট্রের জন্য তাৎক্ষণিক কোনো হুমকি না। তবে আমরা এর দিকে নজর রাখছি এবং সব ধরনের পদক্ষেপ নেওয়ার ব্যাপারে গুরুত্ব দিচ্ছি।

সিএনবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ড. ফাউচি বলেন, এই নতুন ভ্যারিয়েন্ট মোকাবিলায় যা যা করার দরকার তা আমরা জোরালোভাবে করছি। আমরা এ সংক্রান্ত প্রতিটি বিষয়ই গুরুত্বের সঙ্গে বিবেচনা করছি। কারণ একেকটা অসতর্ক পদক্ষেপ আমাদের সবারই অমঙ্গলের কারণে হয়ে দাঁড়াবে।

তিনি জানান, করোনার মূল স্ট্রেইনের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ভ্যাকসিন উদ্ভাবিত হলেও ডেলটা ভ্যারিয়েন্টের বিরুদ্ধে তা উচ্চ মাত্রায় কার্যকর। এই ডেলটাই যুক্তরাষ্ট্রের নতুন সংক্রমণের ৯৯ শতাংশের জন্য দায়ী। এমইউ বা বি.১.৬২১ ভ্যারিয়েন্টটি প্রথম শনাক্ত হয় কলম্বিয়ায়। তবে দক্ষিণ আমেরিকা এবং ইউরোপ জুড়ে এই ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, ‘২০২১ সালের জানুয়ারিতে কলম্বিয়ায় প্রথম শনাক্ত হওয়ার পর থেকে এমইউ ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়ার কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা জানা গেছে। আর দক্ষিণ আমেরিকা ও ইউরোপের কয়েকটি দেশে এর বড় ধরনের সংক্রমণ দেখা গেছে।’


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ