Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে আকস্মিক বন্যায় জরুরি অবস্থা জারি, মৃত্যু ৪

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪০, ২ সেপ্টেম্বর ২০২১

নিউইয়র্কে আকস্মিক বন্যায় জরুরি অবস্থা জারি, মৃত্যু ৪

শক্তিশালী ঘূর্ণিঝড় আইডার প্রভাবে নিউইয়র্কে চলছে ভারি বৃষ্টিপাত। এতে আকস্মিকভাবেই বন্যার সৃষ্টি হয়েছে। পরিস্থিতি বিবেচনায় জরুরি অবস্থা জারি করেছে রাজ্য কর্তৃপক্ষ। রাস্তাঘাটে তৈরি হয়েছে বিপজ্জনক পরিস্থিতি। এখন পর্যন্ত ৪ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।

সামাজিক মাধ্যমে বিভিন্ন স্থানের ছবি ছড়িয়ে পড়েছে। সাবওয়ে স্টেশন, লোকজনের বাড়ি-ঘরে বন্যার পানি ঢুকে গেছে এবং রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। নিউ জার্সিতেও জরুরি অবস্থা জারি করা হয়েছে। ওই অঙ্গরাজ্যে ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, নিউইয়র্কের সেন্ট্রাল পার্কে এক ঘণ্টায় ৮ সেন্টিমিটার বা ৩ দশমিক ১৫ ইঞ্চি বৃষ্টিপাতের রেকর্ড হয়েছে। লোকজনকে রাস্তা থেকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছে নিউইয়র্ক পুলিশ। দমকল বিভাগ জানিয়েছে, পুরো শহর থেকেই তাদের কাছে সাহায্য চেয়ে ফোনকল আসছে।

নিউইয়র্ক এবং নিউ জার্সিতে অধিকাংশ সাবওয়ে এখন বন্ধ রয়েছে এবং অনেক স্থানে রেল সেবা এবং বিমানের ফ্লাইট বাতিল করা হয়েছে।

লুইজিয়ানা অঙ্গরাজ্যে ২৪০ কিলোমিটার বা ১৫০ মাইল বেগে আঘাত হানে শক্তিশালী ঘূর্ণিঝড় আইডা। তারপর থেকেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে ভারি বৃষ্টি ও আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়। ঘূর্ণিঝড় আঘাত হানার আগেই লোকজনকে নিরাপদে আশ্রয় নিতে বলা হয়।

মেক্সিকো উপসাগর থেকে শক্তি সঞ্চয় করে যুক্তরাষ্ট্রে আঘাত হানে আইডা। স্থানীয় সময় রোববার ক্যাটাগরি-৪ হারিকেন হিসেবে এটি নিউ অরলিন্সে আঘাত হানে। কোথাও কোথাও ঝড়ের কারণে সমুদ্রের পানি ১৬ ফুট পর্যন্ত উচ্চতায় উঠেছে। এর কারণে উপকূলের নিম্নভূমি প্লাবিত হয়েছে। এর আগে ২০০৫ সালে শক্তিশালী ঘূর্ণিঝড় ক্যাটরিনার আঘাতে যুক্তরাষ্ট্রে এক হাজার ৮শ মানুষের মৃত্যু হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ