Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

৫৭তম গভর্নর হিসেবে শপথ নিলেন ক্যাথি হোচুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৬, ২৪ আগস্ট ২০২১

৫৭তম গভর্নর হিসেবে শপথ নিলেন ক্যাথি হোচুল

শপথ নিচ্ছেন ক্যাথি হোচুল

ইতিহাস সৃষ্টি করে শপথ গ্রহণ করলেন নিউইয়র্কের ৫৭তম গভর্নর ক্যাথি হোচুল। তিনিই রাজ্যের প্রথম নারী গভর্নর। আজ ২৪ আগস্ট সকাল ১০টায় তিনি শপথ নেন। তাকে শপথ বাক্য পাঠ করান রাজ্যের প্রধান বিচারপতি জেনেট ডি ফিওরে।

শপথ নেওয়ার পর সংক্ষিপ্ত ভাষণে হোচুল বলেন, আমার প্রথম কাজ হবে নিউইয়র্কের সরকারের প্রতি মানুষের বিশ্বাস ফিরিয়ে আনা। আমাদের প্রতি নিউইয়র্কবাসীর এই বিশ্বাস এবং নিউইয়র্কবাসীর প্রতি আমাদের আত্মবিশ্বাসই শাসনকার্যের মূল চালিকাশক্তি।  

মার্কিন প্রতিনিধি পরিষদের ডেমোক্রেটিক পার্টির সাবেক সদস্য ক্যাথি। ২০১৪ সালে ক্যাথিকে লেফটেন্যান্ট গভর্নর হিসেবে রানিং মেট করে গভর্নর নির্বাচনে জয় লাভ করেন কুমো। কুমো-ক্যাথি জুটি ২০১৮ সালের নির্বাচনেও জয়ী হন। সে হিসাবে ২০১৫ সাল থেকে অঙ্গরাজ্যের লেফটেন্যান্ট গভর্নর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন ক্যাথি। 

তারকা রাজনীতিবিদ কুমোর দাপটে লেফটেন্যান্ট গভর্নর ক্যাথি এত দিন পাদপ্রদীপের আড়ালেই ছিলেন। এখন তাঁর সামনে আসার সুযোগ হলো।

১৯৫৮ সালে নিউইয়র্ক অঙ্গরাজ্যের প্রান্তিক নগরী বাফেলোর এক কর্মজীবী পরিবারে জন্ম নেওয়া ক্যাথি নিজেকে স্বাধীন ডেমোক্র্যাট হিসেবে পরিচয় দেন। কুমোর পদত্যাগের ঘোষণার পর ক্যাথি এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলেছেন, নিউইয়র্কের স্বার্থে গভর্নর কুমো পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে সঠিক কাজটিই করেছেন।

বর্তমান গভর্নরের মেয়াদ পর্যন্ত, অর্থাৎ ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত ক্যাথি নিউইয়র্ক অঙ্গরাজ্য গভর্নর হিসেবে দায়িত্ব পালন করবেন। নিউইয়র্ক অঙ্গরাজ্যের ইতিহাসে ক্যাথিই হতে যাচ্ছেন সর্বোচ্চ পদে দায়িত্ব পালনকারী নির্বাচিত নারী।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ