Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রের টেনেসিতে বন্যায় ২১ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৩, ২৪ আগস্ট ২০২১

যুক্তরাষ্ট্রের টেনেসিতে বন্যায় ২১ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যে বন্যায় কমপক্ষে ২১ জনের মৃত্যু হয়েছে। এখনো নিখোঁজ অনেকে। এ ঘটনায় মৃত মানুষের সংখ্যা আরও বাড়তে পারে বলে স্থানীয় সময় গতকাল রোববার জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। খবর এএফপির।

টেনেসি অঙ্গরাজ্যে গত শনিবার ৩৮ সেন্টিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আবহাওয়াবিদেরা ভয়াবহতার দিক দিয়ে এ বন্যাকে ‘ঐতিহাসিক’ বলে আখ্যায়িত করেছেন। বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে অঙ্গরাজ্যটির হাম্পফ্রে কাউন্টি। সেখানেই ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে গতকাল জানিয়েছে টেনেসির স্বাস্থ্য বিভাগ।

 

বন্যায় মৃত ব্যক্তিদের মধ্যে দুটি শিশু রয়েছে বলে জানিয়েছেন হাম্পফ্রে কাউন্টির পুলিশ কর্মকর্তা ক্রিস ডেভিস। এ ছাড়া আরও বেশ কয়েকটি শিশু নিখোঁজ রয়েছে বলে জানান তিনি। বন্যায় এক বন্ধুকেও হারিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

এদিকে বন্যার পানিতে টেনেসির রাস্তাঘাট ও সেতুগুলো তলিয়ে গেছে। বিদ্যুৎ–বিচ্ছিন্ন রয়েছে অনেক এলাকা। এতে ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার মানুষ। বন্যাকবলিত মানুষকে উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। উদ্ধারকারীরা বাড়ি বাড়ি গিয়ে লোকজনের খোঁজখবর নিচ্ছেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া নানা ছবিতে টেনেসির বন্যার ভয়াবহতা ফুটে উঠেছে। সেখানে দেখা যায়, বন্যার পানিতে ঘরবাড়িগুলো প্রায় তলিয়ে গেছে। পানির তোড়ে গাড়িগুলো একটির ওপর আরেকটি উঠে গেছে। একটি ছবিতে দেখা যায়, এক ব্যক্তি বাড়ির ছাদে উঠে উদ্ধারকারীদের জন্য অপেক্ষা করছেন।

 

এদিকে হাম্পফ্রে কাউন্টির সরকারি কর্মকর্তারা বলছেন, পানির উচ্চতা এত দ্রুত বেড়েছে যে লোকজন নিরাপদে সরে যাওয়ার সময় পায়নি।

টেনেসির বন্যায় মৃত্যুর ঘটনায় গভীর সমবেদনা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গতকাল ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, টেনেসির বাসিন্দাদের সহায়তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ