Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রে বিলাসবহুল জীবন কাটাচ্ছে আশরাফ ঘানির সন্তানরা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:৩০, ২৩ আগস্ট ২০২১

যুক্তরাষ্ট্রে বিলাসবহুল জীবন কাটাচ্ছে আশরাফ ঘানির সন্তানরা

আফগানিস্তানের ক্ষমতা তালেবান দখলের পরই আআফগানিস্তান ছেড়ে পালিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট আশরাফ ঘানি। তবে পালানোর পরই গণমাধ্যমের সংবাদ নিয়ে তৈরি হয়েছে কিছুটা প্রশ্নের। যুক্তরাষ্ট্রে তার দুই সন্তানই বিলাসবহুল জীবনযাপন করছে বলে গণমাধ্যম প্রতিবেদনে উঠে এসেছে।

প্রতিবেদন সূত্রে উল্লেখ করা হয়,  যুক্তরাষ্ট্রে আশরাফ ঘানির ছেলে ও মেয়ে থাকেন আলাদা দুটি বাড়িতে। মেয়ে মরিয়ম বাস করেন ব্রুকলিনের একটি বিলাসবহুল বাড়িতে। অন্যদিকে ছেলে তারিক ঘানি স্ত্রীর সাথে ওয়াশিংটন ডিসিতে আরেকটি বিলাসবহুল বাড়িতে বাস করেন।
জানা যায়, তারিক ঘানি সেন্ট লুইসের ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক। 
 

 

এ নিয়ে আশরাফ ঘানির সাথে যোগাযোগের জন্য বারবার চেষ্টা করা হলেও তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে চাননি বলে প্রতিবেদনে উঠে এসেছে। ওই প্রতিবেদনে দাবি করছে পরবর্তীতে তাকে এক নারী বন্ধুর সাথে চা খেতে দেখা গেছে।
বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন আশরাফ ঘানি।
 

আফগানিস্তানে সাম্প্রতিককালে ক্ষমতাচ্যূত প্রেসিডেন্ট আশরাফ ঘানি তালেবান কাবুল ঘিরে ফেললে সেখান থেকে পালিয়ে প্রথমে তাজাকিস্তানে যাওয়ার চেষ্টা করেন পরে সেখানে আশ্রয় না পেয়ে বিমান ঘুরিয়ে ওমান পৌঁছান তিনি। এরপর আশ্রয় নেন সংযুক্ত আরব আমিরাতে।
 

 

এদিকে, রাশিয়ার এক কূটনীতিক দাবি প্রেক্ষিতে বিতর্ক উঠেছে আফগানিস্তান ছেড়ে পালানোর সময় আশরাফ ঘানি চার গাড়ি ভর্তি নগদ অর্থ সাথে নিয়েছিলেন। এক্ষেত্রে এই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছিলেন ঘানি। তিনি জানান  তালেবান কাবুল ঘিরে ফেলার পর তিনি এক কাপড়ে দেশ ছেড়েছিলেন।
 

জানা যায় দীর্ঘদিন যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে ছিলেন আশরাফ ঘানি। আফগানিস্তানের প্রেসিডেন্ট হওয়ার আগে ২০১৪ সালে সেই নাগরিকত্ব ত্যাগ করেন তিনি। তবে তার স্ত্রী এবং দুই সন্তান এখনো যুক্তরাষ্ট্রের নাগরিক।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ