Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রে ধেয়ে আসছে শক্তিশালী ঝড়

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০:৪০, ২২ আগস্ট ২০২১

যুক্তরাষ্ট্রে ধেয়ে আসছে শক্তিশালী ঝড়

মার্কিন যুক্তরাষ্ট্রের আবহাওয়া বিভাগ এক পূর্বাভাসে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিসহ পূর্ব উপকূলে দিকে ধেয়ে আসছে শক্তিশালী ঝড় হেনরি। এ কারণে গতকাল শুক্রবার সতর্কতা জারি করা হয়েছে। গত কয়েক দশকের মধ্যে নিউ ইংল্যান্ড এলাকায় আঘাত হানতে যাওয়া এটি প্রথম ঘূর্ণিঝড়।

এতে আরও বলা হয়, আটলান্টিকে সৃষ্ট এই ঝড় আগামীকাল রবিবার আঘাত হানতে পারে। ঝড়ের কারণে তীব্র বাতাস বয়ে যেতে পারে। আকস্মিক বন্যা ও জলোচ্ছ্বাস দেখা দিতে পারে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টার থেকে বলা হয়েছে, শুক্রবার রাত কিংবা শনিবার হেনরি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। কানিকটিকাট, মেইন, ম্যাসাচুসেটস, নিউ হ্যাম্পশায়ারসহ পুরো নিউ ইংল্যান্ড এলাকার লোকজনকে সতর্ক থাকতে বলেছেন কর্মকর্তারা।

 

এদিকে তীব্র ঝড়ো বাতাসের কারণে প্রায় তিন লাখ লোককে বিদ্যুৎ বিহীন অবস্থায় থাকা লাগতে পারে বলে গভর্ণরের কার্যালয় থেকে বলা হয়েছে। উল্লেখ্য, যে গতিতে ঝড়টি ধেয়ে আসছে শেষ পর্যন্ত তা অব্যাহত থাকলে গত ৩০ বছরের মধ্যে এটি হবে নিউ ইংল্যান্ডে আঘাত হানা প্রথম হারিকেন।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ