Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসে সংক্রমণ কমেনি, এর মধ্যেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৫:৫৬, ১৬ আগস্ট ২০২১

লস এঞ্জেলেসে সংক্রমণ কমেনি, এর মধ্যেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

লস এঞ্জেলেস কাউন্টিতে নতুন শিক্ষাবর্ষ শুরু হতে যাচ্ছে। তবে এর আগে সংক্রমণ নিয়ন্ত্রণে আসার কোনো লক্ষণ নেই।

দ্য ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ জানায়, রবিবার (১৫ আগস্ট) নতুন করে ৩ হাজার ৩৫৬ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া মারা গেছেন ৮ জন। তবে সাপ্তাহিক ছুটি থাকায় আসল সংখ্যা লিপিবদ্ধের দেরি হয়, প্রকৃত সংখ্যা আরো বাড়তে পারে।

শনিবার কাউন্টির হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত রোগী ভর্তি ছিল ১ হাজার ৬৫৩ জন। এর আগের সপ্তাহ থেকে রোগীর সংখ্যা ৫১ শতাংশ বেড়েছে। তখন রোগী ভর্তি ছিল ১ হাজার ৯৬ জন।

কর্তৃপক্ষ জানিয়েছে, ডেল্টা ভ্যারিয়েন্টের সাম্প্রতিক প্রভাব লস এঞ্জেলেসে কিছুটা কমলেও আসন্ন সপ্তাহে তা আবারো বাড়তে পারে। শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে আসতে শুরু করলে করোনা পরীক্ষার পরিমাণ বাড়বে ও সেই অনুপাতে আক্রান্তও বাড়বে।

উপসর্হবিহীন সংক্রমণ ঠেকাতে কিছু কিছু প্রতিষ্ঠানে নিয়মিত করোনা পরীক্ষার ব্যবস্থা রাখা হয়েছে৷ এছাড়া সংক্রমণ খুব দ্রুত ছড়িয়ে যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

গভর্নর গেভিন নিউসাম এর আগে ঘোষণা দিয়েছেন, রাজ্যের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মীদের অবশ্যই টিকা গ্রহণ করতে হবে বা সপ্তাহান্তে করোনা পরীক্ষা করাতে হবে৷ এছাড়া কিছু কিছু প্রতিষ্ঠানে সকল শিক্ষার্থী এবং শিক্ষক-কর্মীদের প্রতি সপ্তাহান্তে করোনা পরীক্ষা করা হবে৷ টিকা গ্রহণকারীদের এই পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে।

রবিবার কাউন্টির দৈনিক শনাক্তের হার ছিল ৩ দশমিক ৯৬ শতাংশ। শনিবার ছিল ৪ দশমিক ৮ শতাংশ। এর আগের মঙ্গলবার ছিল ৪ দশমিক ৪ শতাংশ।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, যারা টিকা গ্রহণ করেননি, ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে তাদের মৃত্যু ও আক্রান্তের সম্ভাবনা টিকাগ্রহণকারীদের থেকে চার গুণ বেশি।

কর্তৃপক্ষ জানিয়েছে, যারা টিকা গ্রহণ করেছেন ও যারা টিকা গ্রহণ করেননি, তাদের আক্রান্তের হারের মধ্যে বেশ পার্থক্য আছে। উদাহরণ স্বরূপ, যারা টিকা গ্রহণ করেননি, তাদের হাসপাতালে ভর্তি হওয়ার সম্ভাবনার হার টিকা গ্রহণকারীদের হারের থেকে ১৪ গুণ বেশি। যারা টিকা গ্রহণ করেছেন তাদের প্রতি এক লাখে মাত্র একজন হাসপাতালে ভর্তি হয়েছেন।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ