Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বঙ্গবন্ধুর দুই খুনি রাশেদ চৌধুরী ও নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে মৃত্য

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:৩০, ১৬ আগস্ট ২০২১

বঙ্গবন্ধুর দুই খুনি রাশেদ চৌধুরী ও নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে মৃত্য

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই আত্মস্বীকৃত খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী রাশেদ ঢৌধুরী ও নূর চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে নিতে যুক্তরাষ্ট্র ও কানাডা সরকারকে চাপ দেওয়ার সব কৌশল ব্যবহার করা হবে। স্ব স্ব দেশের আইনকে সম্মান দেখিয়ে কোন উপায় বের করার চেষ্টা করা হবে।

দুই খুনিকে ফিরিয়ে নিয়ে মৃত্যদণ্ড কার্যকর করা হবে।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় আয়োজিত শোক সভায় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এসব প্রত্যয় ব্যক্ত করেন।

 

১৪ আগস্ট শনিবার বিকাল ৭টায় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড.সিদ্দিকুর রহমান। সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সভাপতি বলেন, ৭৫’র খুনীরা চেয়েছিল বাংলাদেশকে পুনরায় পাকিস্তানের সঙ্গে যুক্ত করতে। বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিনত করতে, বাংলাদেশকে তাবেদার রাষ্ট্র বানাতে। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ এত সহজে মুছে ফেলা সম্ভব নয়, খুনীরা তা বুঝতে পারেনি বলে উল্লেখ করেন সিদ্দিকুর রহমান। তিনি বলে, সব বাঁধা ডিঙ্গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার করে, যুদ্ধপরাধীদের বিচার করে বাংলাদেশকে এশিয়ার সমৃদ্ধ অর্থনীতির দেশে পরিণত করেছেন। আধুনিক প্রযুক্তির ছোঁয়ায় বাংলাদেশ আজ সারা বিশ্বের বিস্ময়।

এ সময় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রহমান ছিলেন সারা বিশ্বের নিপীড়িত, শোষিত মানুষের নেতা। মানুষের কল্যাণে কাজ করতে করতে গিয়ে নিজের জীবন বিলিয়ে দিয়েছেন বঙ্গবন্ধু। তিনি ছিলেন সৎ ও আদর্শের রাজনীতির এক মহাপুরুষ।

আলোচনায় অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহ সভাপতি শামসুদ্দিন আজাদ, লুৎফুল কবির, যুগ্ম সম্পাদক আইরিন পারভীন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন, আন্তর্জাতিক সম্পাদক দেওয়ান বজলু চৌধুরী, প্রবাসী কল্যাণ সম্পাদক মো: সোলায়মান আলী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলামসহ যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে বসবাসরত আওয়ামীলীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক কর্মী ও মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

শোক সভা শেষে একটি শোক র্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে খাবার বাড়ি রেস্টুরেন্টের সামনে গিয়ে শেষ হয়।

বাদ মাগরিব খাবার বাড়ি রেস্টুরেন্টের সামনে দোয়া ও তবারক বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: শহীদুল ইসলাম, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদসহ আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ