Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়ালো

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:০৫, ১৫ আগস্ট ২০২১

লস এঞ্জেলেসে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়ালো

লস এঞ্জেলেস কাউন্টিতে ডেল্টা ভাইরাসের প্রভাবে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তাদের বরাতে জানা যায়, শনিবার (১৫ আগস্ট) লস এঞ্জেলেস কাউন্টিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২২৯ জন বাসিন্দা।

এছাড়া একই দিনে করোনার কারণে মারা গেছেন ২১ জন বাসিন্দা। স্বাস্থ্য কর্মকর্তারা জানান, যারা টিকা গ্রহণ করেননি, ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে তাদের মৃত্যু ও আক্রান্তের সম্ভাবনা টিকাগ্রহণকারীদের থেকে চার গুণ বেশি।

কর্তৃপক্ষ জানিয়েছে, যারা টিকা গ্রহণ করেছেন ও যারা টিকা গ্রহণ করেননি, তাদের আক্রান্তের হারের মধ্যে বেশ পার্থক্য আছে। উদাহরণ স্বরূপ, যারা টিকা গ্রহণ করেননি, তাদের হাসপাতালে ভর্তি হওয়ার সম্ভাবনার হার টিকা গ্রহণকারীদের হারের থেকে ১৪ গুণ বেশি। যারা টিকা গ্রহণ করেছেন তাদের প্রতি এক লাখে মাত্র একজন হাসপাতালে ভর্তি হয়েছেন।

কাউন্টি পাবলিক হেলথ ডিরেক্টর বারবারা ফেরের বলেন, 'অত্যন্ত সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাব থেকে বাঁচতে সবাইকে সর্বাত্মক সতর্কতা পালন করতে হবে'।

'এমন সময় সচেতন থাকা অত্যন্ত জরুরি। যারা টিকা গ্রহণ করেছেন, তাদের মাধ্যমেও ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়াতে পারে। টিকা গ্রহণকারীদের ইনডোর সেটিং ও জনবহুল এলাকায় মাস্ক ব্যবহার করা উচিত। বিশেষ করে যারা টিকা গ্রহণ করেনি, তাদের থেকে নিরাপদে থাকতে হবে'- বলেন বারবারা ফেরের।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, টিকা নেওয়ার পরেও যারা করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম এবং অন্যান্য শারীরিক জটিলতা রয়েছে।

করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত লস এঞ্জেলেস কাউন্টির ১ দশমিক ৩ মিলিয়ন বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া মারা গেছেন আরো ২৪ হাজার ৯০০ বাসিন্দা। এখনো হাসপাতালগুলোর জরুরি বিভাগে ১ হাজার ৬২৭ জন রোগী ভর্তি আছেন।

গত সপ্তাহে আক্রান্তের হার ছিল ১৬ শতাংশ আর প্রতিদিন গড়ে আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজারের বেশি।

এখন পর্যন্ত ক্যালিফোর্নিয়ার অন্তত ৫৫ শতাংশ বাসিন্দা টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছেন এবং ৬৩ শতাংশ বাসিন্দা টিকার এক ডোজ হলেও গ্রহণ করেছেন।

এর আগের সপ্তাহে লস এঞ্জেলেস সিটি কাউন্সিল এক ভোটের মাধ্যমে জানান, পাবলিক ইনডোর স্পেস যেমন রেস্টুরেন্ট, পানশালা, জিম, কনসার্ন ভেন্যু, মুভি থিয়েটার ও রিটেইল প্রতিষ্ঠানে প্রবেশের আগে অবশ্যই টিকা গ্রহণের সনদ দেখাতে হবে।

দ্য লস এঞ্জেলেস কাউন্টি বোর্ড অব সুপারভাইজার বিশেষজ্ঞদের পরামর্শ মোতাবেক দুই সপ্তাহের মধ্যে একই রকম নির্দেশনা জারি করতে পারে।

এছাড়া শুক্রবারে (১৩ আগস্ট) এলএইউএসডি এর অন্তর্বর্তীকালীন সুপারিন্টেনডেন্ট মেগান কে. রাইলি একটি নতুন নিয়ম ঘোষণা করেন। নিয়ম অনুসারে, লস এঞ্জেলেসে ইউনিফাইড স্কুল ডিস্ট্রিক্টের সকল কর্মকর্তাকে ১৫ অক্টোবরের মধ্যে বাধ্যতামূলকভাবে টিকা গ্রহণ করতে হবে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ