Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসে টিকাবিরোধী র‍্যালিতে ছুরিকাঘাতে আহত ১

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:০৪, ১৫ আগস্ট ২০২১

লস এঞ্জেলেসে টিকাবিরোধী র‍্যালিতে ছুরিকাঘাতে আহত ১

ডাউনটাউন লস এঞ্জেলেসে শনিবার (১৪ আগস্ট) টিকাবিরোধী এক র‍্যালিতে গোলমাল শুরু হলে এক পর্যায়ে ছুরিকাঘাতে এক ব্যক্তি আহত হয়েছে।

তাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিটি হলের সাউথ লেনে শনিবার টিকাবিরোধী র‍্যালি ও এর বিপক্ষে আরেক দল সমাবেশের ডাক দেয়। এর মধ্যে বাধ্যতামূলক টিকাগ্রহণ ও ভ্যাকসিন পাসপোর্টের বিরোধীতা করে 'চ্যুজ ফ্রিডম মার্চ' সমাবেশ ডাকা হয়।

অপরদিকে 'নো সেফ স্পেস ফর ফেসিস্ট' স্লোগানে আরেকদল সেখানে জমায়েত হয়। এক পর্যায়ে দুইটি গ্রুপের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পরে বলে ভিডিওতে দেখা যায়।

লস এঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্ট জানায়, গণ্ডগোলের সূত্রপাত কীভাবে, সেটি এখনো জানা যায়নি। লস এঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, এই হামলায় একজন ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আছে।

তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পুলিশ এই ঘটনার তদন্ত অব্যাহত রেখেছে।

ক্যালিফোর্নিয়ার বিভিন্ন খাতে টিকাগ্রহণ বাধ্যতামূলক ঘোষণা দেওয়ার পরপরই টিকা বিরোধীরা নড়েচড়ে বসেছে ও র‍্যালির আয়োজন করছে।

এর আগের সপ্তাহে লস এঞ্জেলেস সিটি কাউন্সিল এক ভোটের মাধ্যমে জানান, পাবলিক ইনডোর স্পেস যেমন রেস্টুরেন্ট, পানশালা, জিম, কনসার্ন ভেন্যু, মুভি থিয়েটার ও রিটেইল প্রতিষ্ঠানে প্রবেশের আগে অবশ্যই টিকা গ্রহণের সনদ দেখাতে হবে।

দ্য লস এঞ্জেলেস কাউন্টি বোর্ড অব সুপারভাইজার বিশেষজ্ঞদের পরামর্শ মোতাবেক দুই সপ্তাহের মধ্যে একই রকম নির্দেশনা জারি করতে পারে।

এছাড়া শুক্রবারে (১৩ আগস্ট) এলএইউএসডি এর অন্তর্বর্তীকালীন সুপারিন্টেনডেন্ট মেগান কে. রাইলি একটি নতুন নিয়ম ঘোষণা করেন। নিয়ম অনুসারে, লস এঞ্জেলেসে ইউনিফাইড স্কুল ডিস্ট্রিক্টের সকল কর্মকর্তাকে ১৫ অক্টোবরের মধ্যে বাধ্যতামূলকভাবে টিকা গ্রহণ করতে হবে।

স্কুল ডিস্ট্রিক্ট পূর্বে  শিক্ষক ও শিক্ষার্থীদেরকে প্রত্যেক সপ্তাহে বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছিলো।

রাইলি জানান, এখন বাধ্যতামূলকভাবে টিকা গ্রহণ করার পাশাপাশি বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষাও করতে হবে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ