Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসের স্কুল কর্মকর্তাদের টিকা গ্রহণ বাধ্যতামূলক

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৩, ১৫ আগস্ট ২০২১

লস এঞ্জেলেসের স্কুল কর্মকর্তাদের টিকা গ্রহণ বাধ্যতামূলক

লস এঞ্জেলেস কাউন্টিতে প্রতিনিয়ত বাড়ছে করোনার হার। এর মধ্যেই স্কুল খোলার নির্দেশ আসার পর থেকেই অনেকে এর যৌক্তিকতা নিয়ে প্রশ্ন করেন ।এরই পরিপ্রেক্ষিতে  শুক্রবারে (১৩ আগস্ট) এলএইউএসডি এর অন্তর্বর্তীকালীন সুপারিন্টেনডেন্ট মেগান কে. রাইলি একটি নতুন নিয়ম ঘোষণা করেন। নিয়ম অনুসারে, লস এঞ্জেলেসে ইউনিফাইড স্কুল ডিস্ট্রিক্টের সকল কর্মকর্তাকে ১৫ অক্টোবরের মধ্যে বাধ্যতামূলকভাবে টিকা গ্রহণ করতে হবে।

স্কুল ডিস্ট্রিক্ট পূর্বে  শিক্ষক ও শিক্ষার্থীদেরকে প্রত্যেক সপ্তাহে বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছিলো।

রাইলি জানান, এখন বাধ্যতামূলকভাবে টিকা গ্রহণ করার পাশাপাশি বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষাও করতে হবে।

রাইলি বলেন, ‘এটি এখন প্রমাণিত যে করোনা বিরুদ্ধে সর্বোচ্চ সুরক্ষা একমাত্র উপায় হচ্ছে টিকা গ্রহণ করা। এখন পর্যন্ত আমাদের স্বাস্থ্যনীতির মধ্যে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার করা, প্রতিদিন স্বাস্থ্য পরীক্ষা করা, প্রতি সপ্তাহে করোনা পরীক্ষা করা সহ ইত্যাদি কার্যক্রম অন্তর্ভুক্ত ছিলো। এই পদক্ষেপটির মাধ্যমে আমরা আমাদের স্কুলগুলোকে আরো বেশি নিরাপদ রাখতে পারবো।‘

রাইলি আরো বলেন, ‘আমরা আমাদের কর্মচারীদের কথা সবসময় ভাবি। আমরা যে শিক্ষার্থী এবং পরিবারগুলির সেবা করি তাদের জন্য সবচেয়ে নিরাপদ সম্ভাব্য পরিবেশ বজায় রাখার জন্য প্রত্যেকে  নিজ নিজ জায়গা থেকে চেষ্টা করছে। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।‘

ডিস্ট্রিক্ট জানায়, যারা স্বাস্থ্যগত বা ধর্মীয় কারণে টিকা গ্রহণ করতে পারবে না তাদের সিদ্ধান্তের প্রতি সম্মান জানানো হবে। যারা অন্যকোন কারণে টিকা গ্রহণ করবে না, তাদের প্রতি শৃঙ্খলাভঙ্গের দায়ে পদক্ষেপ নেওয়া হবে। চাকরি থেকে বহিষ্কারও করা হতে পারে।

ডিস্ট্রিক্টের সবচেয়ে শক্তিশালী টিচারস ইউনিয়ন, ইউনাইটেড টিচারস লস এঞ্জেলেস এই সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়েছে। তাঁরা জানায়, ইউনিয়নটির বোর্ডের প্রায় সকল সদস্যই বাধ্যতামূলকভাবে টিকা গ্রহণ করার সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়েছে।

সোমবার থেকে এলএইউডি-এর হেমন্তকালের ক্লাসগুলো শুরু হবে।

সাম্প্রতিককালে গর্ভনর গেভিন নিউসম ঘোষণা দেন যে ক্যালিফোর্নিয়ার স্কুলগুলোর সকল কর্মকর্তাদের টিকা গ্রহণ করতে হবে নাহলে তাদেরকে প্রতি সপ্তাহে করোনা পরীক্ষা করতে হবে। এরই পরিপ্রেক্ষিতে এলএইউএসডি এই সিদ্ধান্তটি নিয়েছে বলে অনুমান করা হচ্ছে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ