Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কুমোর রাজনৈতিক ভবিষ্যত ধুলিস্যাৎ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:৩৯, ১৪ আগস্ট ২০২১

কুমোর রাজনৈতিক ভবিষ্যত ধুলিস্যাৎ

যৌন হয়রানি ঘটনায় নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমোর রাজনৈতিক ভবিষ্যৎ ধুলিস্যাৎ হতে চলেছে। ইতোমধ্যে পদত্যাগে বাধ্য হয়েছেন তিনি। গেল বছর কুমোর বিরুদ্ধে বেশ কয়েকজন নারীকে যৌন হয়রানি অভিযোগ ওঠে। এরপর নিউইয়র্কের এটর্নি জেনারেল লেটেশিয়া জেমস তদন্তে যৌনকান্ডের প্রমাণ পান। মঙ্গলবার কুমো পদত্যাগের ঘোষণা দেওয়ার আগেই অবশ্য তাঁকে অপসারণের প্রক্রিয়া শুরু হয়েছিল।
যৌন হয়রানির অভিযোগ নাকচ করে অ্যান্ড্রু কুমো বলেছেন, ‘আমি যদি পদ থেকে সরে দাঁড়াই, সেটাই হবে (তদন্তে) সবচেয়ে ভালো ভাবে সহায়তা করা।

তার এই পদত্যাগ ১৪ দিন পরে কার্যকর হবে। কুমোর পর গভর্নরের দায়িত্ব নেবেন ল্যুটেন্যান্ট গভর্নর ক্যাথি হোকল।


অভিযোগ ওঠার পর থেকেই কুমো সহযোগী বেশ কয়েকজন ডেমোক্র্যাট নেতার কাছ থেকে পদত্যাগের চাপের মধ্যে ছিলেন। এদের মধ্যে প্রেসিডেন্ট জো বাইডেনও রয়েছেন।
এক বছর আগেও যখন তিনি করোনা ভাইরাস নিয়ে প্রতিদিন টেলিভিশনে বিস্তারিত তুলে ধরতেন, তখন আমেরিকার লক্ষ লক্ষ মানুষ তাকে প্রশংসা করতেন।


নিউইয়র্কের এটর্নি জেনারেলের অফিস তদন্ত করে দেখতে পায় যে, ৬৩ বছরের কুমো ১১ জন নারীকে যৌন হয়রানি করেছেন, যাদের মধ্যে গভর্নর অফিসের কর্মীরাও রয়েছেন। নারীরা অভিযোগ করেছেন যে, তিনি যৌন ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন, আপত্তিকর স্পর্শ বা জড়িয়ে ধরেছেন এবং সম্মতি ছাড়াই চুমু খেয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ