Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসে করোনা শনাক্ত কমেছে, অরেঞ্জ কাউন্টিতে বাড়ছে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:২৬, ১৩ আগস্ট ২০২১

লস এঞ্জেলেসে করোনা শনাক্ত কমেছে, অরেঞ্জ কাউন্টিতে বাড়ছে

করোনা পরীক্ষার উপর ভিত্তি করে লস এঞ্জেলেসে শনাক্তের হার কমছে৷ অপরদিকে অরেঞ্জ কাউন্টিতে শনাক্তের হার আগের থেকে বেড়েছে৷ সামনে শনাক্তের হার অরেঞ্জ কাউন্টিতে আরো বাড়তে পারে।

লস এঞ্জেলেস কাউন্টি পাবলিক হেলথ ডিরেক্টর মঙ্গলবার (১০ আগস্ট) জানান, গত সপ্তাহে লস এঞ্জেলেসে করোনা শনাক্তের হার ৪ দশমিক ৪ শতাংশ
ছিল। এর আগের সপ্তাহে ছিল ৬ দশমিক ৬ শতাংশ।

অপরদিকে অরেঞ্জ কাউন্টির ডেপুটি হেলথ অফিসার ড. রেজিনা চিনসিও-খোং জানান, গত সপ্তাহে অরেঞ্জ কাউন্টিতে শনাক্তের হার ছিল ৮ দশমিক ৩ শতাংশ। কিন্তু এর আগের সপ্তাহে শনাক্তের হার ছিল ৮ দশমিক ৬ শতাংশ।

চিনসিও-খোং বলেন, 'আমাদের ধারণা আসন্ন দিনে শনাক্তের হার আরো বাড়বে'।

এছাড়া অরেঞ্জ কাউন্টিতে প্রথমবারের মতো একটি শিশুর করোনাজনিত জটিলতার কারণে সৃষ্ট রোগ সাইকোসিস ধরা পরেছে।

করোনার পর সাইকোসিস রোগটি শনাক্ত হওয়া খুবই দূর্লভ। তবে লস এঞ্জেলেস কাউন্টিসহ বিশ্বের অনেক দেশেই এই সাইকোসিসে আক্রান্ত রোগী চিহ্নিত অথবা লিপিবদ্ধ করা হয়েছে।

সাইকোসিসে আক্রান্ত রোগীরা মূলত বাস্তবতার সাথে সংস্পর্শ হারিয়ে ফেলে, এমন কিছু দেখে অথবা শুনে বাস্তবে যার অস্তিত্ব নেই অথবা অদ্ভুত অভিজ্ঞতা বা চিন্তার মুখোমুখি হয়।

চিকিৎসকদের ধারণা, সাইকোসিস করোনার সাথে সম্পর্কিত ইনফ্লেমেশন যেটি মস্তিষ্কে প্রভাব ফেলে।

অরেঞ্জ কাউন্টির ডেপুটি হেলথ ডিরেক্টর ড. রেজিনা চিনসিও-খোং বলেন, যে কোনো ভাইরাল সিন্ড্রোমের কারণে এই ধরণের অবস্থা সৃষ্টি হতে পারে।

তিনি বলেন, 'শিশুরা নিজ থেকে এসব অসংলগ্ন আচরণ করে না। তারা এমন কিছু দেখে আর শুনে যা স্বাভাবিক নয়। প্রাথমিকভাবে ধারণা করা হয় ব্রেইনের ইনফ্ল্যামেটরি ডিজিজ থেকে এই সমস্যা হয়'।

দেশজুড়ে শিশুদের মধ্যে করোনা সংক্রমণের হার বেড়ে যেতে থাকার মধ্যেই অরেঞ্জ কাউন্টিতে প্রথম এই ধরণের রোগী শনাক্ত হলো।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ