Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

স্বাস্থ্যদপ্তরের সাথে সংশ্লিষ্ট সকলের টিকা গ্রহণ বাধ্যতামূলক আমের

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:২৩, ১৩ আগস্ট ২০২১

স্বাস্থ্যদপ্তরের সাথে সংশ্লিষ্ট সকলের টিকা গ্রহণ বাধ্যতামূলক আমের

দ্য ইউএস ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস (এইচএইচএস) এর অধীনে থাকা সকল স্বাস্থ্যকর্মীদের অবশ্যই করোনার টিকা গ্রহণ করতে হবে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) হেলথ সেক্রেটারি জাভিয়ের বেকেরা এই ঘোষণা দিয়ে বলেন, এইচএইচএস এর সব স্বাস্থ্যকর্মীকে টিকা নিতে হবে।

এইচএইচএস এক বিবৃতিতে জানায়, আমেরিকান ইন্ডিয়ানদের ইন্ডিয়ান হেলথ সার্ভিস (আইএইচএস) ও ন্যাশনাল ইন্সটিটিউট অব হেলথ (এনআইএইচ) এই সিদ্ধান্তের অন্তর্ভূক্ত হবে।

এইচএইচএস মেডিকেল এবং ক্লিনিক্যাল রিচার্স ফ্যাসিলিটির সাথে যুক্ত ২৫ হাজার কর্মী, কন্ট্রাক্টর, ট্রেইনি এবং ভলান্টিয়ার এই নির্দেশের আওতাধীন হবে।

বেকেরা বলেন, 'আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে মার্কিনী ও ফেডারেল কর্মীদের জন্য সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করা'।

বিবৃতিতে জানানো হয়, ইউএস পাবলিক হেলথ সার্ভিস কমিশনড কর্পোরেশনের আওতাধীন সকলকেও টিকা নিতে হবে।

রাষ্ট্রীয় দপ্তরগুলোর মধ্যে এইচএইচএস সর্বশেষ এর কর্মীদের জন্য টিকা গ্রহণ বাধ্যতামূলক করছে।

এর আগের সপ্তাহে পেন্টাগন জানায়, সেনাবাহিনীর ১ দশমিক ৩ মিলিয়ন সদস্যের সবাইকে টিকা গ্রহণ করার নির্দেশ জারির জন্য মধ্য-সেপ্টেম্বরে প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে অনুমোদনপত্র পাঠানো হবে।

দ্য ইউএস ডিপার্টমেন্ট অব ভেটেরানস অ্যাফেয়ার্সও গত মাসে এমন পদক্ষেপ গ্রহণ করেছে।

ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবে যুক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি যেনো আবার খারাপ না হয়, এর জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে বাইডেন প্রশাসন। একই সাথে টিকা গ্রহণ নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।

বুধবার প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে সাক্ষাতের পর ইউনাইটেড এয়ারলাইন্স ইনকর্পোরেশনের চিফ এক্সিকিউটিভ স্কট কিরবি জানান, খুব শীঘ্রই আরো বেশ কিছু প্রতিষ্ঠান ও কোম্পানির কর্মীদের টিকা গ্রহণ বাধ্যতামূলক করা হতে পারে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ