Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাজ্যে ১১ বছরে প্রথম নির্বিচার গুলি, নিহত ৬

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:২১, ১৩ আগস্ট ২০২১

যুক্তরাজ্যে ১১ বছরে প্রথম নির্বিচার গুলি, নিহত ৬

যুক্তরাজ্যের ডেভনের বন্দরনগরী প্লিমাউথে গুলিতে ছয়জন নিহত হয়েছেন। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, সেখানকার পুলিশ নিশ্চিত করেছে, গুলিতে সন্দেহভাজন বন্দুকধারীও নিহত হয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, যে দেশগুলোয় গুলির ঘটনা কম ঘটে, সেগুলোর মধ্যে অন্যতম যুক্তরাজ্য। গুলি করে নির্বিচারে মানুষ হত্যার ঘটনা একেবারেই কম দেশটিতে। বিগত ১১ বছরের মধ্যে এই প্রথম এভাবে নির্বিচারে গুলির ঘটনা ঘটল।

 

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার দিকে পুলিশকে বিষয়টি জানানো হয়। পুলিশ বলেছে, এ ঘটনায় তিনজন নারী, দুজন পুরুষ ও সন্দেহভাজন এক বন্দুকধারী নিহত হয়েছেন। সবাই গুলিতে নিহত হয়েছেন। তাঁদের আত্মীয়স্বজন এসব তথ্য নিশ্চিত করেছেন। সেখানকার আইনপ্রণেতা লুক পোলার্ড জানিয়েছেন, যাঁরা মারা গেছেন, তাঁদের মধ্যে একজনের বয়স ১০ বছরের নিচে এবং আরও কয়েকজন স্থানীয় বাসিন্দাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনাটিকে ‘ভয়ংকর অবর্ণনীয়’ হিসেবে আখ্যা দিয়েছেন তিনি।

ডেভন ও কর্নওয়াল পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ঘটনাস্থলেই দুজন নারী ও তিনজন পুরুষ মারা যান। পরে হাসপাতালে নেওয়ার পর এক নারী মারা যান।

পুলিশ বলেছে, পুলিশ ওই এলাকা ঘিরে রেখেছে। ঘটনার তদন্ত চলছে। কিহামের অধিকাংশ সড়ক রাতভর বন্ধ থাকবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।
এদিকে দুর্ঘটনার পর সেখানে আরেক আইনপ্রণেতা জনি মারকার বলেন, এর সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক নেই।

বার্তা সংস্থা পিএ মিডিয়ার বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, পুলিশ সেখানকার রাস্তার ক্যামেরার ফুটেজগুলো পর্যবেক্ষণ করছে। এ ছাড়া স্থানীয় বাসিন্দাদের বাসায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এ ছাড়া পুলিশের কর্মকর্তারা স্থানীয় লোকজনের প্রতি এ ঘটনার কোনো ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট না করতে আহ্বান জানিয়েছে।

গুলির ঘটনার পর নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল। তিনি এক টুইট বার্তায় লিখেছেন, ‘আমি সেখানকার চিফ কনস্টেবলের সঙ্গে কথা বলেছি। তাঁকে পূর্ণ সহযোগিতা করতে চেয়েছি।’ তিনি লিখেছেন, ‘আমি সেখানকার বাসিন্দাদের শান্ত থাকার এবং পুলিশের পরামর্শ মেনে চলার আহ্বান জানাচ্ছি।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ