Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক গভর্নরের বিরুদ্ধে মুখ খুললেন আরও এক নারী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫০, ১১ আগস্ট ২০২১

নিউইয়র্ক গভর্নরের বিরুদ্ধে মুখ খুললেন আরও এক নারী

আবারও আলোচনায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো। সম্প্রতি গভর্নর কুমোর বিরুদ্ধে একাধিক নারীকে যৌন হয়রানির অভিযোগের তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়। এতে ঘটনার সত্যতা উঠে আসে বলে জানায় স্বাধীন তদন্ত কমিশন।

এবার গভর্নরের নির্বাহী সহকারী ব্রিটানি কমিসো অভিযোগ করে বলেছেন, গর্ভনর অ্যান্ডু কুমো আইন ভঙ্গ করেছেন এবং যৌন হয়রানির দায়ে তাকে বিচারের আওতায় আনা দরকার।

৩২ বছর বয়সী কমিসো প্রথমবারের মতো ঘটনার বিস্তারিত তুলে ধরলেন, যখন কুমোর বিরুদ্ধে ১১ নারীকে যৌন হয়রানির সত্যতা পাওয়া গেছে তদন্ত রিপোর্টে।

কমিসো অভিযোগ করেন, তিনি যখন গর্ভনরের অধীনে কাজ করছিলেন, তখন তিনি (গর্ভনর) তার সঙ্গে যা করেছেন, তা ছিল অপরাধ।

এর আগে, এনা রাচ ও শার্লট ব্যানেট নামের দুই নারী কুমোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন। যদিও ৬৩ বছর বয়সী কুমো এসব অভিযোগ অস্বীকার করছেন এবং পদ ছাড়তেও নারাজ।

গত বছর গভর্নর অ্যান্ড্রু কুমোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন একাধিক নারী। এরপর তদন্তে নামে স্বাধীন তদন্ত কমিশন। তদন্তকারী টিম পাঁচ মাস ধরে প্রায় ২০০ জনের জবানবন্দি নেন। তদন্তের অংশ হিসেবে কয়েক হাজার নথি, ক্ষুদেবার্তা ও ছবি পর্যালোচনা করা হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ