Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসে ১৪ দিনে হাসপাতালে করোনা রোগী বেড়েছে দ্বিগুণ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:১০, ১০ আগস্ট ২০২১

লস এঞ্জেলেসে ১৪ দিনে হাসপাতালে করোনা রোগী বেড়েছে দ্বিগুণ

লস এঞ্জেলেসের হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। গত দুই সপ্তাহ আগের থেকে সোমবার (৯ আগস্ট) হাসপাতালগুলোয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দ্বিগুণ বেড়েছে।

রাজ্যের পরিসংখ্যান অনুসারে, লস এঞ্জেলেস কাউন্টির হাসপাতালগুলোতে ১ হাজার ৫০৩ জন করোনা রোগী সোমবার পর্যন্ত ভর্তি রয়েছে। ফেব্রুয়ারির ২৮ তারিখের পর এটিই সর্বোচ্চ রোগী ভর্তির সংখ্যা। পাবলিক হেলথ ডিপার্টমেন্টের তথ্য অনুযায়ী, জুলাই ২৬ তারিখ পর্যন্ত মাত্র ৭৪৫ জন বাসিন্দা হাসপাতালে ভর্তি ছিল।

কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা জানান, মে মাসের ১ তারিখ থেকে জুলাই মাসের ১৭ তারিখ পর্যন্ত হাসপাতালে ৩ হাজার ১৫৮ জন করোনা রোগী ভর্তি হয়েছে৷ এর মধ্যে ৯২ শতাংশ রোগীই টিকা গ্রহণ করেননি।

রাজ্যের পরিসংখ্যান অনুসারে, হাসপাতালে বর্তমানে ১ হাজার ৫০৩ জন ভর্তি রয়েছে। এর মধ্যে ইনটেনসিভ কেয়ারে ভর্তি রয়েছে ৩৪৮ জন।

কাউন্টি পাবলিক হেলথ ডিরেক্টর বারবারা ফেরের বলেন, 'হাসপাতালে যেভাবে রোগী বাড়ছে, এটি খুবই দুশ্চিন্তার বিষয়'।

ফেরের এক বিবৃতিতে জানান, 'টিকার যে কার্যকারিতা রয়েছে, আমরা আশা করছি এই উচ্চ সংক্রমণ টিকার মাধ্যমে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। আর যেসব বাসিন্দার দূরারোগ্য ব্যধি রয়েছে, তাদের সংক্রমণের পর উচ্চ ঝুঁকি আছে। যাদের ডায়াবেটিস, উচ্চ রক্ত চাপ ইত্যাদি আছে, তাদের করোনায় অসুস্থ হওয়ার বেশি ঝুঁকি আছে। এই ক্ষেত্রে টিকা খুবই কার্যকরি। যাদের এসব ব্যধি রয়েছে, এদেরও টিকা গ্রহণ জরুরি'।

ফেরেরসহ অন্যান্য স্বাস্থ্য কর্মকর্তারা জানান, টিকার পূর্ণ ডোজ গ্রহণ করলেও ডেল্টা ভ্যারিয়েন্টের মাধ্যমে সংক্রমণ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এসব ক্ষেত্রে অতি অসুস্থতা ও হাসপাতালে ভর্তি হওয়ার মতো অবস্থা সৃষ্টি হবে না।

সোমবার লস এঞ্জেলেস কাউন্টিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯১৯ জন বাসিন্দা। এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছে ১৩ লাখ ২৯ হাজার ২৬২ জন।

এছাড়া একইদিনে করোনায় মারা গেছেন আরো ছয়জন বাসিন্দা। এই নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৭৮৩ জন। প্রতিদিন গড়ে করোনা শনাক্তের হার সোমবার ছিল ৪ দশমিক ৪ শতাংশ। গত সপ্তাহে ছিল এই গড় ছিল ৬ শতাংশ৷

গত সপ্তাহের পরিসংখ্যান অনুসারে, লস এঞ্জেলেসের ১২ থেকে এর বেশি বয়েসী ৬ দশমিক ২২ মিলিয়ন বাসিন্দা টিকার এক ডোজ হলেও গ্রহণ করেছেন। আর টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেন ৫ দশমিক ৪৫ মিলিয়ন বাসিন্দা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ