Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ক্যালিফোর্নিয়ায় সেপ্টেম্বর থেকে কর্মহীন ভাতা প্রদান বন্ধ হচ্ছে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩২, ৯ আগস্ট ২০২১

ক্যালিফোর্নিয়ায় সেপ্টেম্বর থেকে কর্মহীন ভাতা প্রদান বন্ধ হচ্ছে

প্রেসিডেন্ট জো বাইডেন পাশকৃত চতুর্থ নাগরিক প্রণোদনার আওতায় প্রদান করা কর্মহীন ভাতার মেয়াদ শেষ হচ্ছে। অন্যান্য রাজ্যের মতো ক্যালিফোর্নিয়াতেও সেপ্টেম্বরের ৪ তারিখ থেকে বেকারভাতা প্রদান বন্ধ হবে।

ক্যালিফোর্নিয়ার আনএমপ্লয়মেন্ট ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট বা ইডিডি জানায়, ক্যালিফোর্নিয়ার যেসব কর্মহীন বাসিন্দা করোনার কারণে ফেডারেল বেনিফিট ও আনএমপ্লয়মেন্ট পেতেন, তারা সেপ্টেম্বরের ৪ তারিখের পর আর ভাতা পাবেন না'।

বিশেষজ্ঞরা বলছেন, যদি বাসিন্দাদের মধ্যে কারো কাজ না থাকে, তবে দ্রুত কাজ খুঁজে নেওয়াই ভালো সিদ্ধান্ত হবে।

ইডিডি জানায়, চলতি বছরের জানুয়ারি মাস থেকে এখন পর্যন্ত ৪৯ বিলিয়ন ডলার কর্মহীন ভাতা বাবদ প্রদান করা হয়েছে। আর গত বছরের মার্চে মহামারি শুরু হওয়ার পর থেকে ১৬০ বিলিয়ন ডলার কর্মহীন ভাতা প্রদান করা হয়েছে।

স্যান দিয়েগো ওয়ার্কফোর্স পার্টনারশিপের সিইও পিটার ক্যালস্ট্রম বলেন, ডেল্টা পরিস্থিতি ক্রমেই খারাপ হতে থাকায় অনেক বাসিন্দাই কাজে ফিরতে অস্বস্তি বোধ করবে না নিজেদের প্রস্তুত মনে করবে না।

ক্যালস্ট্রম বলেন, 'বেনিফিট প্রদান শেষ হলেই মানুষ কাজে ফিরে যেতে পারবে, বিষয়টি এতো সহজ নয়। আমি আশাবাদী মানুষ কাজে ফিরবে। সাম্প্রতিক তথ্য অনুসারে কর্মহীন মানুষের সংখ্যা আবার কমেছে। তবে ডেল্টা ভ্যারিয়েন্ট মারাত্মক আকার ধারণ করছে। আর আমরা সঠিক জানিও না ডেল্টা থেকে কবে উত্তোরণ হবে'।

তবে ইডিডি জানিয়েছে, ফেডারেল বেনিফিট শেষ হওয়ার পরের এক মাস ক্যালিফোর্নিয়া রাজ্য থেকে বাসিন্দাদের এক মাসের রেন্টাল অ্যাসিস্টেন্স, হেলথ ইন্সুরেন্সসহ অন্য খাতের অর্থ বরাদ্দ দেওয়া হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ