Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ওয়াশিংটন ডিসি’র বাংলাদেশ দূতাবাসে শেখ কামালের জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫৬, ৭ আগস্ট ২০২১

আপডেট: ১৩:৫৭, ৭ আগস্ট ২০২১

ওয়াশিংটন ডিসি’র বাংলাদেশ দূতাবাসে শেখ কামালের জন্মবার্ষিকী পালন

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি’র বাংলাদেশ দূতাবাস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করেছে। দিবসটি উপলক্ষে দূতাবাস গত বৃহস্পতিবার (৫ আগস্ট) বঙ্গবন্ধু মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে।


অনুষ্ঠানে মিনিস্টার (কনস্যুলার) হাবিবুর রহমান শহীদ ক্যাপ্টেন শেখ কামালের সংক্ষিপ্ত জীবনী পাঠ করে শোনান। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম সহিদুল ইসলাম তার বক্তব্যে শহীদ শেখ কামালের গুণাবলী তুলে ধরে বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, শহীদ শেখ কামাল নিজেকে যোগ্য থেকে যোগ্যতর করে গড়ে তোলার জন্য নিরন্তর প্রচেষ্টা চালিয়েছেন ওবং শিক্ষা ও সাংগঠনিক দক্ষতা ও নেতৃত্বের গুণাবলী অর্জন করে নিজেকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করার জন্য কঠোর পরিশ্রম করতেন।রাষ্ট্রদূত এই জাতীয় বীরের জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে নিজেদের গড়ে তুলতে উচ্চতর শিক্ষার সুযোগ গ্রহণ করতে এবং দেশ ও জাতিকে আরও ভালভাবে সেবা করার জন্য নিজেদের প্রস্তুত করতে অনুষ্ঠানে উপস্হিত কর্মকর্তাদের অনুপ্রাণিত করেন।

অনুষ্ঠানে শহীদ শেখ কামালের জীবন ও কর্ম অবলম্বনে নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন নেসা মুজিব, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ হওয়া সকলের আত্মার মাগফিরাত কামনা করে একটি বিশেষ প্রার্থনা পরিচালিত হয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ