Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেস কাউন্টিতে টিকা গ্রহণের প্রমাণপত্র ছাড়া মিলবে না সেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫০, ৬ আগস্ট ২০২১

লস এঞ্জেলেস কাউন্টিতে টিকা গ্রহণের প্রমাণপত্র ছাড়া মিলবে না সেবা

করোনা বৃদ্ধির হার মোকাবিলার জন্য লস এঞ্জেলেস কাউন্টি প্রতিনিয়ত নতুন উপায় খুঁজে বের করছে। এরই পরিপ্রেক্ষিতে কাউন্টি একটি নতুন নিয়ম জারী করার কথা ভাবছে যেটি অনুসারে যেকোন ইনডোর পাবলিক স্পেসে প্রবেশের পূর্বে টিকাগ্রহণের প্রমাণপত্র দেখাতে হবে।

বুধবার (৪ আগস্ট) সিটি কাউন্টি কাউন্সিল প্রেসিডেন্ট নুরি মার্টিনেজ ও কাউন্সিলম্যান মিচ ওফেরেল প্রস্তাবটি উত্থাপিত করে। প্রস্তাবটি অনুযায়ী, জিম, বার, রিটেল স্টোর, কনসার্ট ভেন্যুসহ ইত্যাদি ইনডোর পাবলিক স্পেসে প্রবেশ করার জন্য কমপক্ষে একটি টিকার ডোজ গ্রহণ করতে হবে ও তাঁর প্রমাণপত্র দেখাতে হবে। 

সাম্প্রতিককালে, অতি সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে লস এঞ্জেলেস কাউন্টিতে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ কমানোর জন্য সরকারী কর্মকর্তাদের পাশপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলোও নিরলসভাবে কাজ করছে। ইতোমধ্যে কাউন্টির অনেক রেস্টুরেন্ট টিকা গ্রহণের প্রমাণপত্রের ভিত্তিতে গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছে। তাঁরা জানায়, এই পদক্ষেপ তাঁরা লকডাউনের মত কড়া পদক্ষেপ এড়ানোর জন্য গ্রহণ করেছে।

বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয় টিকা গ্রহণকে বাধ্যতামূলক হিসেবে ঘোষণা করেছে। কিন্তু নতুন প্রস্তাবটি বাস্তবায়িত হলে এই আইনটি পুরো কাউন্টিজুড়ে কার্যকর হবে।

মার্টিনেজ একটি বিবৃতিতে বলেন, ‘যথেষ্ঠ হয়েছে। স্বাস্থ্যকর্মীরা এখন ক্লান্ত। সব মায়েরাও ক্লান্ত। আমাদের বাচ্চারা আরেকটি শিক্ষাবর্ষ হারাতে পারবে না। এখন আমাদের কাছে তিনটি টিকা আছে। আর কি লাগবে এই দুর্যোগের মোকাবিলা করতে। আমাদের বাচ্চারা কিছুদিন পরে স্কুলে ফিরবে আর এখনো অনেকে টিকা গ্রহণ না করে নিজের পাশাপাশি অন্যদের বিপদের মুখে ফালাচ্ছে। এখনো সময় আছে। ডাক্তারের কাছে যান আর টিকা নেন। এখন আমাদের  এটি কাটিয়ে উঠতে হবে।


‘চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ