Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্র ভ্রমণ করতে চাইলে টিকা নিতেই হবে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৬, ৫ আগস্ট ২০২১

আপডেট: ১৯:০৮, ৫ আগস্ট ২০২১

যুক্তরাষ্ট্র ভ্রমণ করতে চাইলে টিকা নিতেই হবে

যুক্তরাষ্ট্রে আসা প্রায় সকল বিদেশি ভ্রমণকারীদের টিকার পূর্ণ ডোজ গ্রহণ করতে হবে। খুব শীঘ্রই এই মোতাবেক নির্দেশনা আসতে পারে। হোয়াইট হাউজ এর কর্মকর্তা বিষয়টি জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক হোয়াইট হাউজের কর্মকর্তা জানান, বাইডেন প্রশাসন ইতোমধ্যে ইন্টারন্যাশনাল ভিজিটরদের জন্য ভ্রমণ চালু করতে সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা দিয়েছে। তবে এখন পর্যন্ত নির্দিষ্ট কোনো তারিখ ঠিক করা হয়নি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণের ফলে করোনা আক্রান্তের হার আবার বাড়ছে বিশেষ করে যারা টিকা গ্রহণ করেনি, তাদের মধ্যে সংক্রমণ বেশি হচ্ছে।

বর্তমানে যুক্তরাষ্ট্রে যেই করোনা নীতিমালা চালু রয়েছে, এর ফলে আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য যুক্তরাষ্ট্রে প্রবেশ সম্ভব নয়।

গত বছরের জানুয়ারিতে প্রথম চীনের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়। এরপর যারা মার্কিনী নয় কিন্তু সম্প্রতি যুক্তরাজ্য, সেনজেনভুক্ত ইউরোপের ২৬টি দেশ, ব্রাজিল, আয়ারল্যান্ড, ইন্ডিয়া, ইরান ও সাউথ আফ্রিকা ভ্রমণ করেন, তাদের উপরও এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

যারা যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে চাইছেন, তাদের অবশ্যই ভ্রমণের আগে তিনদিনের মধ্যে করোনা পরীক্ষা করে নেগেটিভ সত্যতা দেখিয়ে তবে ভ্রমণ করতে পারেন।

গত সপ্তাহে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেন, সম্প্রতি করোনা সংক্রমণ বেড়ে যাচ্ছে তাই পূর্বে যে ভ্রমণ নীতিমালা চালু ছিল সেটিই বহাল থাকবে৷ তবে এয়ারলাইন্স ও ট্যুরিজম ইন্ডাস্ট্রি বেশ আগে থেকেই ভ্রমণ চালু করতে চাপ প্রয়োগ করছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ