Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

১৬ স্থানে ভ্রমণ অত্যন্ত ঝুঁকিপূর্ণ সাব্যস্ত করলো সিডিসি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:৩৮, ৪ আগস্ট ২০২১

আপডেট: ১৮:৫৪, ৬ আগস্ট ২০২১

১৬ স্থানে ভ্রমণ অত্যন্ত ঝুঁকিপূর্ণ সাব্যস্ত করলো সিডিসি

দ্য ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) সোমবার (২ আগস্ট) ১৬টি স্থানকে করোনা পরিস্থিতির কারণে ভ্রমণের জন্য 'অত্যন্ত ঝুঁকিপূর্ণ' হিসেবে অবিহিত করেছে। এই তালিকায় গ্রীস, আয়ারল্যান্ড ও আমেরিকার ভার্জিন আইসল্যান্ড রয়েছে।

সিডিসি চার মাত্রার সতর্কতা জারি করেছে। সিডিসি সূত্র মোতাবেক, 'লেভেল ফোর: কোভিড-১৯ ভেরি হাই' মানে এই সকল স্থানে বাসিন্দাদের ভ্রমণ এড়িয়ে চলতে হবে। যদি ভ্রমণ করতেই হয়, তবে অবশ্যই টিকা গ্রহণ করতে হবে৷

এছাড়া সিডিসি নির্দেশনায় আরো জানায়, টিকার পূর্ণ ডোজ গ্রহণ না করে সকল প্রকার আন্তর্জাতিক ভ্রমণ করা উচিত হবে না।

সিডিসি জানায়, 'টিকার পূর্ণ ডোজ গ্রহণকারীদের করোনা আক্রান্ত ও ছড়ানোর হার কম। আন্তর্জাতিক ভ্রমণে ঝুঁকি রয়েছে। টিকার পূর্ণ ডোজ গ্রহণকারীরা ডেল্টা ভ্যারিয়েন্টে সংক্রমিত হতে পারে'।

সিডিসির প্যারামিটার অনুসারে, গত ২৮ দিনে যদি প্রতি লাখে ৫০০ জন বাসিন্দা করোনা আক্রান্ত হয়, তবে সেটিকে ভ্রমণের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ হিসেবে সাব্যস্ত করা হয়।

এর আগে জানুয়ারি মাস থেকেই আয়ারল্যান্ড ও গ্রীস থেকে যুক্তরাষ্ট্রে সরাসরি ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে। ওই সময় নির্বাহী আদেশের মাধ্যমে আরো বেশকিছু দেশের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়। ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবে নিষেধাজ্ঞাগুলো এখনো বহাল আছে।

যেই ১৬টি স্থানে ভ্রমণের উচ্চঝুঁকি রয়েছে, সেগুলো হলো-

আনডোরা, কুরাকাও, গিবরালটার‍, গ্রীস, গুয়াডেলোপ, ইরান, আয়ারল্যান্ড, ইসলে অব ম্যান, কাজাখাস্তান, লিসোথো, লিবিয়া, মাল্টা, মার্টিনিক, সেইন্ট বার্থেলেমে, সেইন্ট মার্টিন এবং যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ