Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ দায়িত্বে ২ মার্কিন মুসলিম

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৩, ১ আগস্ট ২০২১

বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ দায়িত্বে ২ মার্কিন মুসলিম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন দেশটির গুরুত্বপূর্ণ দায়িত্বে ভারত ও পাকিস্তানের বংশদ্ভুত দুই মুসলিম মার্কিন নাগরিককে মনোনীত করেছেন। শুক্রবার হোয়াইট হাউজ থেকে প্রকাশিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ভারতীয় বংশদ্ভুত মার্কিন অ্যাটর্নি রাশেদ হুসেইনকে প্রেসিডেন্ট বাইডেন তার আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা বিষয়ক অ্যাম্বাসেডর অ্যাট লার্জ হিসেবে মনোনীত করেছেন। অপরদিকে পাকিস্তানি-মার্কিন আইনজীবী খিজির খানকে যুক্তরাষ্ট্রের কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডমের কমিশনার হিসেবে মনোনীত করেন বাইডেন।

রাশেদ হুসেইন বর্তমানে মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদে অংশীদারিত্ব ও বৈশ্বিক সম্পৃক্তকরণ বিষয়ক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

অপরদিকে ইরাকে মার্কিন মিশনে অংশ নিয়ে ২০০৪ সালে নিহত মার্কিন সেনাবাহিনীর ক্যাপ্টেন হুমায়ুন খানের বাবা খিজির খান। ২০১৬ সালে ডেমোক্রেট ন্যাশনাল কনভেনশনে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যুক্তরাষ্ট্রে কথিত ‘মুসলিম নিষেধাজ্ঞা’র মাধ্যমে বেশ কয়েকটি দেশ থেকে অভিবাসী আগমনে নিষেধাজ্ঞার ঘোষণার সমালোচনায় বক্তব্যের মাধ্যমে আলোচনায় আসেন তিনি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ