Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মান্নান-মাহবুব পরিষদের সাত দফা প্রস্তাব

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৪, ১ আগস্ট ২০২১

মান্নান-মাহবুব পরিষদের সাত দফা প্রস্তাব

দুর্নীতি, অনিয়ম ও নেতৃত্বের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে মোকাবিলার লক্ষ্যে সচেতন বিয়ানীবাজারবাসীর ব্যানারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কোনো ধরনের অশুভ শক্তির কূট কৌশল কিংবা অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে নবীন-প্রবীণের সমন্বয়ে শক্তিশালী কমিটি গঠনের আহ্বান জানানো হয় সভায়। 

২৪ জুলাই রাতে ওজোন পার্কের দেশি সিনিয়র সেন্টারে সমিতির আসন্ন নির্বাচনে মান্নান-মাহবুব পরিষদের সমর্থনে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সাত দফা আলোচ্য বিষয় তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন এ টি এম তালহা। সাত দফার বিষয়গুলো ছিল—সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান, অসমাপ্ত সাধারণ সভা মুলতবি না করে সমাপ্তি ঘোষণা করা, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের বার্ষিক প্রতিবেদনের অসংগতি, নির্বাচনের মাঠ সরব রাখা, শক্তিশালী নির্বাচন পরিচালনা কমিটি, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ এবং ভোট গ্রহণের ক্ষেত্রে তদারকি। এসব প্রস্তাবের ওপর সভায় উপস্থিত সমিতির সদস্যরা আলোচনায় অংশ নেন।

সামছুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন—আজমল হোসেন, বদরুল হোসেন খান, বোরহান উদ্দিন, বদরুল হক, মইনুল হোসেন, গৌছ উদ্দিন খান, শায়খুল ইসলাম, ছমির উদ্দিন, সিরাজুল ইসলাম প্রমুখ।

সমিতির সাবেক সভাপতি বোরহান উদ্দিন লিখিত বক্তব্যে বলেন, ১৯ জুলাই সমিতির সাধারণ সভায় কার্যকরী কমিটি যে বক্তব্য তুলে ধরে তা সম্পূর্ণ ভুয়া এবং সংগঠন বিরোধী বলে সাধারণ সদস্যরা মনে করেন। মহামারির সময় কবর বিতরণ না করা, সমিতির ঘরের আদায়কৃত টাকার হিসাব না দেওয়াকে কেন্দ্র করে জানতে চাওয়া হলে একজন সাধারণ সদস্যকে মারধর করে বের করে দেওয়া হয়, আইনের ভয় দেখানো হয়। সবাই বিষয়গুলো অবগত আছেন। সাধারণ সভায় সদস্যদের কোনো প্রশ্নের জবাব দিতে পারেনি কার্যকরী কমিটি।

সভায় বক্তারা বলেন, অসমাপ্ত সাধারণ সভা মুলতবি না করে সমাপ্ত করা প্রহসনমূলক। বর্তমান কার্যকরী কমিটি দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে, যার প্রমাণ বার্ষিক সাধারণ সভায় পেশ করা আয়-ব্যয়ের রিপোর্ট। তাঁরা সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিলেও বাস্তবে এর কোনো প্রমাণ দেখা যাচ্ছে না। যেকোনো মূল্যে সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তাঁরা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ