Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো এত বড় পদে মুসলিম

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৫:৪৫, ১ আগস্ট ২০২১

যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো এত বড় পদে মুসলিম

ভারতীয়-আমেরিকান অ্যাটর্নি রাশাদ হুসাইন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা কমিশনের রাষ্ট্রদূত হিসেবে মনোনীত হয়েছেন। প্রথমবারের মতো দেশটির এমন গুরুত্বপূর্ণ পদে একজন মুসলিমকে নিয়োগ দিলেন জো বাইডেন। হোয়াইট হাউসের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

হোয়াইট হাউসের গতকালের (৩০ জুলাই) এক বিবৃতিতে বলা হয়, 'হুসাইন হলেন প্রথম মুসলিম যিনি আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা কমিশনের রাষ্ট্রদূত হিসেবে মনোনীত হয়েছেন। আজকের ঘোষণার মাধ্যমে প্রেসিডেন্টের—'ঠিক যুক্তরাষ্ট্রের মতো দেখতে এবং সকল ধর্মের মানুষের সমন্বয়ে প্রশাসন' অঙ্গীকারের স্পষ্ট প্রতিফলন। 

 

হুসাইন বর্তমানে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদে পার্টনারশিপ এবং গ্লোবাল এনগেজমেন্টের পরিচালকের দায়িত্ব পালন করছেন। দ্রুতই তিনি নতুন দায়িত্ব গ্রহণ করবেন। 

রাশাদ এর আগে বিচার বিভাগের জাতীয় নিরাপত্তা বিভাগে সিনিয়র কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছেন। ওবামা প্রশাসনের সময় তিনি ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) মার্কিন যুক্তরাষ্ট্রের বিশেষ দূত, কৌশলগত কাউন্টার টেরোরিজমের সঙ্গে যোগাযোগের জন্য মার্কিন বিশেষ দূত এবং হোয়াইট হাউস কাউন্সিলের উপ-সহযোগী হিসেবে কাজ করেছেন।

দূত হিসেবে তিনি শিক্ষা, উদ্যোক্তা, স্বাস্থ্য, আন্তর্জাতিক নিরাপত্তা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্প্রসারণের জন্য ওআইসি, জাতিসংঘ, বিদেশি সরকার এবং সুশীল সমাজের সঙ্গে কাজ করেছেন। তিনি মুসলিম-সংখ্যাগরিষ্ঠ দেশগুলিতে ধর্মবিরোধীদের মোকাবিলা এবং ধর্মীয় সংখ্যালঘুদের সুরক্ষার চেষ্টাতেও নেতৃত্ব দিয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ