Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

টিকার নতুন গ্রহীতারা পাবেন ১০০ ডলার: বাইডেন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৯, ৩০ জুলাই ২০২১

টিকার নতুন গ্রহীতারা পাবেন ১০০ ডলার: বাইডেন

সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে এবং টিকাদান কার্যক্রম গতিশীল করতে নতুন এক পদক্ষেপ ঘোষণা করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

যারা নতুন করে টিকা গ্রহণ করবেন, তাদের ১০০ ডলার করে শুভেচ্ছা অর্থ প্রদানের আহবান জানান জো বাইডেন। রাজ্য কর্তৃপক্ষের কাছে এই আহবান জানান বাইডেন।

প্রেসিডেন্ট জো বাইডেন রাষ্ট্রের ফেডারেল কর্মীদের টিকা গ্রহণ বাধ্যতামূলক বলেও ঘোষণা করেন। প্রায় ২ মিলিয়ন কর্মী রয়েছে যুক্তরাষ্ট্রে।

এই নির্দেশ মোতাবেক, রাষ্ট্রের কর্মীদের টিকা গ্রহণ করার সত্যতা দেখাতে হবে কিংবা বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও করোনা পরীক্ষা প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

অসিশিয়াল তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের মাত্র অর্ধেক বাসিন্দা এখন পর্যন্ত টিকা গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) হোয়াইট হাউজ থেকে এক বিবৃতিতে বাইডেন বলেন, ডেল্টা ভ্যারিয়েন্ট মোকাবিলায় এই পদক্ষেপগুলো নেওয়া জরুরি। কারণ যারা টিকা গ্রহণ করেনি, তাদের মধ্যে ডেল্টা ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়িয়ে যাচ্ছে।

প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, 'মানুষ মারা যাচ্ছে এবং যাদের মারা যাওয়ার কথা নয়, তারাও টিকা না নেওয়ায় মারা যাচ্ছেন'৷

বাইডেন বলেন, 'যারা আগেই টিকা গ্রহণ করেছেন, তারা অর্থ না পেলেও দয়া করে আফসোস করবেন না। এর কারণ টিকা নিলে সবারই উপকার হবে'।

আমেরিকান রেসকিউ প্ল্যান লেজিসলেশান ফাণ্ড থেকে রাজ্য কর্তৃপক্ষ এই অর্থ ব্যয় করতে পারবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ