Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

এসবিএ`র ৭৫০ কোটি ডলারের বেশি অনুদান প্রদান

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:৩৮, ২৯ জুলাই ২০২১

এসবিএ`র ৭৫০ কোটি ডলারের বেশি অনুদান প্রদান

দ্য স্মল বিজনেস এডমিনিস্ট্রেশন (এসবিএ) শাটারড ভেন্যু অপারেটরস গ্রান্ট প্রোগ্রামের সাহায্যে ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর সাহায্য করছে। এখন পর্যন্ত সংস্থাটি প্রোগ্রামটির মাধ্যমে ৭৫০ কোটি ডলার অনুদান হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানে দিয়েছে। এখনো করোনা রিলিফ প্রোগ্রামের আরো অর্থ ফাণ্ডে আছে৷ 

মঙ্গলবার (২৭ জুলাই) একটি প্রেস বিবৃতিতে সংস্থাটি বলে যে তারা এসভিওজির আবেদনগুলো পূরণ করার জন্য হোয়াইট হাউস এবং অন্যান্য ফেডারেল এজেন্সির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করেছে। মূলত ধীরগতিতে কাজ এগোতে দেখায় তারা হস্তক্ষেপ করে। 

সংস্থটি জানায়, ৭৫০ কোটি ডলার ১০ হাজারেরও অধিক ক্ষুদ্র  ব্যবসায়িক প্রতিষ্ঠানে অনুদান হিসেবে দেওয়া হয়েছে। অধিকাংশ প্রতিষ্ঠানই লাইভ বিনোদন কেন্দ্র , ভেন্যু ও সাংস্কৃতিক সংস্থা  ।মোট অনুদানের দুই-তৃতীয়াংশ এমন সংস্থায় দেয়া হয়েছে যেখানে কর্মচারীর সংখ্যা ১০ বা তার কম।

এই পর্যন্ত সংস্থাটিতে ১৫ হাজার ৪২৯টি প্রতিষ্ঠান সাহায্যের আবেদন করেছিলো যার মধ্যে ৯ হাজার ৮৪৪টি প্রতিষ্ঠান অনুদান পেয়েছে। গড়ে একটি প্রতিষ্ঠান  ৭ লাখ ৬৯ হাজার ডলার অনুদান হিসেবে পেয়েছে। এ পর্যন্ত মোট  ৬ কোটি ৩০ লাখ ডলার অনুদান হিসেবে দেওয়া হয়েছে।  

মঙ্গলবারে একটি প্রেস বিবৃতিতে সংস্থাটির প্রশাসক ইসাবেল গুজমান বলেন, ‘শাটারড ভেন্যু অপারেটরস গ্রান্ট প্রোগ্রামের উন্নতি করার পর, এসবিএ এখন দ্রুততা ও দক্ষতার সাথে ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠান   এবং ভেন্যু অপারেটরদের মধ্যে অনুদান পৌঁছিয়ে দিচ্ছে।‘

লাস ভেগাসের স্মিথ সেন্টার ফর দ্য পারফর্মিং আর্টসের প্রেসিডেন্ট মাইরন মার্টিন বলেন, ‘অনুদানগুলি স্মিথ সেন্টারের মতো জায়গাগুলির জন্য প্রয়োজনীয় ছিল যারা স্থানীয় সংগীতশিল্পীদের নিয়োগ করে এবং স্থানীয় লোকদের বিনোদন দেয়।‘

প্রাথমিকভাবে, প্রোগ্রামটির প্রথম ১৪দিন এমন সব ব্যবসায়িক প্রতিষ্ঠানদের জন্য খোলা ছিলো যারা মহামারীর কারণে শতকরা ৯০ভাগ ক্ষতির সম্মুখীন হয়েছে।

এসবিএ জানায় যে এখনো যোগ্য আবেদনকারীদের জন্য তহবিলে অর্থ রয়েছে। সংস্থাটি জনগনকে এসবিএ'র দুর্যোগ সহায়তা গ্রাহক সেবা কেন্দ্রে যোগাযোগ করতে বলে। ইটি এসভিওজি অ্যাপ্লিকেশন পোর্টালের সাথে প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে। যোগাযোগের জন্য ১-৮০০-৬৫৯-২৯৫৫ নাম্বারে কল করতে। বধির ও কম শ্রবণশক্তির ব্যক্তিদের ১-৮০০-৮৭৭-৮৩৩৯ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলো।

এসবিএ জানায় যে এর বিভিন্ন সঙ্গী সংস্থা  যেমনঃ স্কোর মেন্টরস, ক্ষুদ্র ব্যবসা উন্নয়ন কেন্দ্র, মহিলা ব্যবসা কেন্দ্র এবং ভেটারেন্স বিজনেস আউটরিচ সেন্টার বিভিন্ন  ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠানের সাহায্য করতে ইচ্ছুক। আবেদন করার জন্য ভিজিট করুন https://www.sba.gov/local-assistance.


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ