Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

এখনই ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে না যুক্তরাষ্ট্র

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৮, ২৮ জুলাই ২০২১

এখনই ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে না যুক্তরাষ্ট্র

করোনাভাইরাসের অতি সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বেগের কারণে এই মুহূর্তে বিদ্যমান কোনও ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে না যুক্তরাষ্ট্র। সোমবার হোয়াইট হাউজ এই খবর নিশ্চিত করেছে। গত শুক্রবার এই হোয়াইট হাউজে এক উচ্চ পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর অর্থ হলো ২০২০ সালে বহাল করা নিষেধাজ্ঞা খুব স্বল্প মেয়াদে প্রত্যাহার করা হচ্ছে না। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

করোনাভাইরাসের সবচেয়ে দ্রুততম ও শক্তিশালী ভ্যারিয়েন্ট হলো ডেল্টা। বিশ্ব মহামারি পরিস্থিতি উল্টে দিয়েছে এটি। এমন সময় ভ্যারিয়েন্টটি শক্তিশালী হচ্ছে যখন বিভিন্ন দেশে অর্থনীতি চালু করতে বিধিনিষেধ শিথিল করা হচ্ছে। বিশ্বের শীর্ষ দশ জন ভাইরোলজিস্ট ও এপিডেমিওলজিস্ট বলছেন, করোনার টিকা না নেওয়া মানুষেরাই এখন সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছেন। ডেল্টা ভ্যারিয়েন্টের সবচেয়ে বড় উদ্বেগের বিষয় হলো মানুষকে অসুস্থ করা নয়, বরং এটি সহজে মানুষ থেকে মানুষে ছড়ায়। এর ফলে টিকা না নেওয়া মানুষদের মধ্যে আক্রান্ত ও হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দ্রুত বাড়তে থাকে।

সোমবার হোয়াইট হাউজের মুখপাত্র জেন পিসাকি বলেন, ‘ডেল্টা ভ্যারিয়েন্টের সঙ্গে আজ আমরা যেখানে আছি... আমরা বিদ্যমান ভ্রমণ নিষেধাজ্ঞা বহাল রাখছি।’ তিনি বলেন, ‘ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে আমাদের এখানে আক্রান্তের সংখ্যা বাড়ছে, বিশেষ করে টিকা না নেওয়া মানুষেরা বেশি আক্রান্ত হচ্ছে আর আশঙ্কা করা হচ্ছে সামনের সপ্তাহগুলোতে আক্রান্ত হওয়া অব্যাহত থাকবে।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ