Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

প্রবীণ সাংবাদিক এর দাফন সম্পন্ন এবং নিউইয়র্কে দোয়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ০৯:০৩, ২৭ জুলাই ২০২১

আপডেট: ১০:০৩, ২৭ জুলাই ২০২১

প্রবীণ সাংবাদিক এর দাফন সম্পন্ন এবং নিউইয়র্কে দোয়া অনুষ্ঠিত

প্রবীণ ফটোসাংবাদিক, যুক্তরাষ্ট্র ভিক্তিক ইসলামিক টিভিআইটিভি ইউএসএফটো সাংবাদিক, দৈনিক ইনকিলাবের সাবেক সিনিয়র ফটো সাংবাদিক জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সদস্য মো. লুৎফর রহমান বীনু (৬৬) গতকাল সোমবার দুপুরে খিলগাঁও এর বাসায় অসুস্থ হয়ে পড়লে ধানমন্ডি ইবনে সিনা হাসপাতালে নেয়ার পথে হৃদযন্ত্রে ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন।

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী গুনগ্রাহী রেখে গেছেন। গতকাল বাদ আসর খিলগাঁও তাকওয়া মসজিদে মরহুমের জানাজা শেষে তার লাশ পারিবারিক কবরস্থানে পশ্চিম চৌধুরীপাড়া মালিবাগে দাফন করা হয়েছে।

No description available.

এদিকে নিউইয়র্কের কমিউনিটি চ্যানেল৭৮৬ এর এক শোক আলোচনায় অংশ নেন নিউইয়র্কের প্রবীণ ফটো সাংবাদিক নেহার সিদ্দিকি, তিনি বলেন একজন প্রফেশনাল ফটো সাংবাদিককে বাংলাদেশ হারালো বিনু ভাইকে হারিয়ে আমি হতবাক, আমি কিছু বলতে পারছিনা, বিনু ভাইয়ের পরিবাবের প্রতি শ্রদ্ধা ভালোবাসা রইলো। আইটি স্পেশালিস্ট সৈয়দ এম আলম বলেন, আমার নানা লুৎফর রহমান একজন অসাধারন ভালো মানুষ ছিলেন। আইটিভি ইউএসএ- এর উদ্যেগে ম্যানহাটনে একক ছবি প্রদর্শনী হয়েছে, যা অনেক সম্মানের।


মরহুমের জামাতা বিসমিল্লাহ হালাল লাইভ প্লোট্রির স্বত্যাধিকারি আবদুস সালাম ভূইয়া, বলেন আমার শশুর ছিলেন একজন মজার মানুষ, আমি এবং আমার পরিবারকে সে তার নিজের পরিবার ভাবতেন, তিনি আমাকে জামাই বলে ডাকতেন না, ব্যাটা বলে ডাকতেন। আমি তার আত্বার মাগফিরাত কামনার জন্য দোয়া চাই।

নিউইয়র্কের হককথার সম্পাদক এবিএম সালাউদ্দিন বলেন  আমার বাড়ি টাঙ্গাইল হওয়ায়, বিনু ভাই মাওলানা ভাষানীর চিন্তা ও দর্শনের অনেক কথা আমার সাথে বলতেন। বাংলাদেশের সাংবাদিকতার এক নক্ষত্রের পতন হলো উনার ইন্তেকালে । মরহুম লুৎফর রহমানের ইন্তেকালে জ্যামাইকা মুসলিম সেন্টার, দারুল উলুম নিউইয়র্ক,  আইটিভি ইউএস এর অফিস সহ বিভিন্ন মসজিদে দোয়া ও মোনাজত করেন।

নামাজে জানাজায় জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, সিনিয়র ফটো সাংবাদিকরাও অংশ নেন। মো. লুৎফর রহমান বীনু অত্যন্ত প্রতিভাবান একজন ফটো সাংবাদিক ছিলেন। তিনি সর্বশেষ দৈনিক ইনকিলাবে সিনিয়র ফটো সাংবাদিক হিসেবে অবসর নেন। ছাড়াও তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত ফটো সাংবাদিক হিসেবে কাজ করেন।

তাঁর উল্লেখযোগ্য প্রকাশনা হচ্ছে ফটো এ্যালবাম ছবির বই। সাংবাদিক বীনুর ইন্তেকালেআইটিভি ইউএসএএর সিইও "মুহম্মাদ শহিদুল্লাহ" গভীর শোক দুঃখ প্রকাশ করেছেন।

এছাড়াও জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদক ইলিয়াস খান এক বিবৃতিতে গভীর শোক দুঃখ প্রকাশ করেছেন। তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এছাড়া মরহুমের ইন্তেকালে বিএফইউজে ডিইউজের নেতৃবৃন্দও গভীর শোক প্রকাশ করেছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম যোগাযোগ করতে মেইল করুন এই ঠিকানায় [email protected] আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ