Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অতিমাত্রায় মাদক গ্রহণে যুক্তরাষ্ট্রে রেকর্ড ৯৩ হাজার মৃত্যু

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০১:২৬, ১৭ জুলাই ২০২১

অতিমাত্রায় মাদক গ্রহণে যুক্তরাষ্ট্রে রেকর্ড ৯৩ হাজার মৃত্যু

করোনা মহামারির মধ্যে গত বছর যুক্তরাষ্ট্রে অতিমাত্রায় মাদক গ্রহণে রেকর্ড ৯৩ হাজার মানুষের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের পক্ষ থেকে এমনটি বলা হয়েছে।

সিডিসির পক্ষ থেকে বলা হয়, ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্রে অতিমাত্রায় মাদক গ্রহণে ৯৩ হাজার ৩৩১ জনের মৃত্যু হয়েছে, যা এর আগের বছরের চেয়ে ২৯ দশমিক ৪ শতাংশ বেশি।

সিডিসি বলছে, ওপিওয়েডজাতীয় মাদক নিয়ে যুক্তরাষ্ট্রে গত বছর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে। এই মাদক নিয়ে প্রায় ৬৯ হাজার ৭১০ জন গত বছর যুক্তরাষ্ট্রে মারা গেছেন। এ ছাড়া মেথামফেটামিনের মতো স্নায়ু উত্তেজক মাদক নিয়েও মৃত্যুর সংখ্যা বেড়েছে যুক্তরাষ্ট্রে।

সিডিসি বলছে, যুক্তরাষ্ট্রের সব অঙ্গরাজ্যেই অতিরিক্ত মাদক গ্রহণে মৃত্যুর সংখ্যা বেড়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভার্মন্ট, কেনটাকি, দক্ষিণ ক্যারোলিনা, পশ্চিম ভার্জিনিয়া ও ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে।

যুক্তরাষ্ট্রে মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করা সংস্থা ওয়েল বিং ট্রাস্টের পক্ষ থেকে বলা হয়, করোনায় আর্থিক সংকট, আইসোলেশন, স্কুল বন্ধ থাকার কারণে মাদক গ্রহণ বেড়েছে।

সিডিসির সাবেক পরিচালক রবার্ট রেডফিল্ড গত বছরের ডিসেম্বরে বলেছিলেন, অতিমাত্রায় মাদক গ্রহণের লাগাম টানতে সিডিসি অঙ্গরাজ্যগুলোর সঙ্গে কাজ করে যাচ্ছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ