Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে আসছে উন্নত প্রযুক্তির ট্রেন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:২৭, ১২ জুলাই ২০২১

নিউইয়র্কে আসছে উন্নত প্রযুক্তির ট্রেন

নতুন ধরনের আধুনিক গাড়ি যুক্ত হচ্ছে সাবওয়েতে। নগরের পুরোনো ট্রেন সার্ভিস উঠে গিয়ে আধুনিক     প্রযুক্তির ট্রেন চালু হবে বলে মনে করা হচ্ছে। 

মেট্রোপলিটন ট্রান্সপোর্ট অথোরিটি (এমটিএ) গত সপ্তাহে নতুন ধরনের ট্রেন চালু করার কথা জানিয়েছে। আর ২১১ এস নামের নতুন মডেলের ট্রেনের মাধ্যমে নগরের ৪৬ বছরের পুরোনো ট্রেনগুলোর পরিবর্তন ঘটছে।


এমটিএ জানিয়েছে, নতুন মডেলের ট্রেন জাপানের কাওয়াসাকি কোম্পানি যুক্তরাষ্ট্রের নেব্রাস্কায় তৈরি করেছে। আগের ব্যবহৃত ট্রেনগুলো ছিল আর ৪৬ মডেলের। আগামী বছরের মধ্যে এমটিএ নতুন মডেলের ট্রেন চালু করার কথা জানিয়েছে।

এমটিএ আরও জানিয়েছে, নতুন ট্রেনের সিগন্যাল পদ্ধতি সর্বাধুনিক প্রযুক্তির। ফলে নগরের ট্রেন সার্ভিস আরও গতিময় হয়ে উঠবে।

এমটিএর নির্বাহী জ্যানো লাইয়েবার জানিয়েছেন, নতুন ট্রেনে যাত্রী ধারণ ক্ষমতা বেশি থাকবে। অধিক যাত্রী পরিবহন সামাল দেওয়ার সব আয়োজন থাকছে নতুন এসব ট্রেনে।

নিউইয়র্কের ট্রেনের চিরচেনা ধূসর রঙেরও পরিবর্তন ঘটছে। নতুন ডিজাইনের ট্রেনের সামনের দিক নীল থাকছে। নীল আর হলুদ রং নিয়ে ভেতরের আসন সংলগ্ন এলাকার ডিজাইনকে চমৎকার বলে উল্লেখ করেছেন এমটিএ কর্মকর্তারা। প্রশস্ত ওঠানামার দরজা থাকায় যাত্রীরা দ্রুত ওঠানামা করতে পারবেন। প্রতিটি বগিতে আধুনিক ডিজিটাল ডিসপ্লে থাকবে, থাকবে মোবাইল চার্জের ব্যবস্থাও।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।a

সংবাদটি শেয়ার করুনঃ