Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সোশ্যাল সিকিউরিটির অ্যান্ড্রু সৌল ও ডেভিড ব্ল্যাক বরখাস্ত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:০৭, ১১ জুলাই ২০২১

আপডেট: ২১:৩৮, ১১ জুলাই ২০২১

সোশ্যাল সিকিউরিটির অ্যান্ড্রু সৌল ও ডেভিড ব্ল্যাক বরখাস্ত

প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন সোশ্যাল সিকিউরিটি কমিশনার অ্যান্ড্রু সৌল ও ডেপুটি কমিশনার ডেভিড ব্ল্যাককে বরখাস্ত করেছেন। এদের দুই জনকেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিয়োগ দিয়েছিলেন। বাইডেন প্রশাসন শুক্রবার সকালে দুই জনকে পদত্যাগ করতে বলে।

তবে পদত্যাগ করতে অস্বীকার জানিয়েছিলেন সোশ্যাল সিকিউরিটি কমিশনার। ফলে বিকেলে বরখাস্তের সিদ্ধান্ত নেন জো বাইডেন। এদিকে বাইডেন প্রশাসনের আদেশে সাড়া দিয়ে নিজ থেকেই পদত্যাগপত্র জমা দিয়েছেন ডেপুটি কমিশনার ডেভিড ব্ল্যাক।

এদিকে জো বাইডেনের এমন পদক্ষের সমালোচনা করেছেন সোশ্যাল সিকিউরিটি কমিশনার অ্যান্ড্রু সৌল। বাইডেনের এমন সিদ্ধান্তের বিপক্ষে লড়ে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

পরে হোয়াইট হাউসের এক কর্মকর্তা জানান, বাইডেন কমিশনার অ্যান্ড্রু সৌলকে পদত্যাগ করতে বলেছিলেন কিন্তু তিনি ডেমোক্র্যাটিক প্রেসিডেন্টের অনুরোধ প্রত্যাখ্যান করেন যার ফলশ্রুতিতে তাকে বরখাস্ত করা হয়। নাম প্রকাশ না করার শর্তে ঐ কর্মকর্তা আরও বলেন যে ডেপুটি কমিশনার ডেভিড ব্ল্যাক পদত্যাগ করতে রাজি হয়েছিলেন।

এদিকে নতুন কমিশনারও নিয়োগ দিয়েছে জো বাইডেন। কিলোলো কিজাকাজিকে ভারপ্রাপ্ত কমিশনার হিসাবে নিয়োগ দেয়া হয়েছে। প্রশাসন স্থায়ী কমিশনার ও ডেপুটি কমিশনারের পদের জন্য উপযুক্ত কাউকে খুঁজে না পাওয়া পর্যন্ত কিজাকাজি এই দায়িত্ব পালন করবেন। কিজাকাজী বর্তমানে সোশ্যাল সিকিউরিটি প্রশাসনের অবসর ও প্রতিবন্ধী নীতি সম্পর্কিত ডেপুটি কমিশনার।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ