Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কানেকটিকাট প্রবাসী ইদ্রিস ছবু্রের মৃত্যুতে বখতিয়ার সোসাইটির শোক

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫১, ১০ জুলাই ২০২১

আপডেট: ১৬:৫৬, ১০ জুলাই ২০২১

কানেকটিকাট প্রবাসী ইদ্রিস ছবু্রের মৃত্যুতে বখতিয়ার সোসাইটির শোক

যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী আলহাজ্ব ইদ্রিস ছবুর মারা গেছেন। স্থানীয় সময় সোমবার (৫ জুলাই) সকালে স্টামফোর্ড হাসপাতালে তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী ১ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। স্টামফোর্ড প্রবাসী সাইদুল হক তার এ মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।


চট্টগ্রামের আনোয়ারা থানার বখতিয়ার পাড়ার (চাঁপাতলী গ্রাম) আলহাজ্ব ইদ্রিস ছবুর নিজের ভাগ্য গড়ার তাগিদে ১৯৮৬ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। বেশ কয়েক বছর তিনি নিউ ইয়র্কেই ছিলেন। এরপর স্থায়ীভাবে বসবাসের উদ্দ্যেশ্যে কানেকটিকাটের স্টামফোর্ডে চলে যান এবং সেখানে তিনি দীর্ঘদিন বসবাস করছিলেন।


প্রয়াত ইদ্রিস ছবুরের অত্যন্ত ঘনিষ্ট সাইদুল হক জানান, যুক্তরাষ্ট্রে আসার পর ইদ্রিস ছবুরের সাথে তার দেখা হয় ১৯৮৮ সালে। তার সহযোগিতায় জীবিকা নির্বাহ করার জন্য অনেক শিক্ষার সুযোগ হয়েছিল সাইদুলের। অত্যন্ত সৎ ও ন্যায়পরায়ন ব্যক্তি ছিলে ইদ্রিস ছবুর। একসময়ে বখতিয়ার পাড়াতে পড়াশোনার জন্য ছাত্র-ছাত্রীদেরকে তেমন উৎসাহ দেওয়া হত না।

ইদ্রিস ছবুরের প্রত্যক্ষ তত্বাবধানে সন্ধানী সংসদ গঠনের পর থেকে সবাই পড়ালেখার প্রতি মনযোগী হয়। মূলত বখতিয়ার পাড়ার ছেলেমেয়েরা ঠিক তখন থেকেই পড়াশোনার প্রতি ধাবিত হয়। বখতিয়ার পাড়ার নবীন প্রবীন শিক্ষিত সমাজ ইদ্রিস ছবুরের কথা চিরদিন স্মরণ রাখবেন বলে উল্লেখ করেন তিনি।
২০১৯ সালে বখতিয়ার সোসাইটি যুক্তরাষ্ট্র শাখা গঠনেও তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। যদিও ঐ সময়েও তিনি অসুস্হ ছিলেন তারপরেও বখতিয়ার সোসাইটি যুক্তরাষ্ট্র শাখা গঠনে তার ভূমিকা ছিল অপরিসীম। তার মৃত্যুতে বখতিয়ার সোসাইটি যুক্তরাষ্ট্র শাখার নেতৃবৃন্দরা গভীর শোক প্রকাশসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ