Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ঈদ পুনর্মিলনী ২৫ জুলাই

ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন মৌলভীবাজার’র কমিটি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৫, ৫ জুলাই ২০২১

আপডেট: ০৪:০১, ৬ জুলাই ২০২১

ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন মৌলভীবাজার’র কমিটি

নিউইয়র্কে ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন অব মৌলভীবাজার’র আংশিক কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। ব্রঙ্কসের খলিল পার্টি সেন্টারে গত ৩ জুলাই শনিবার অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কমিটি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে আগামী ২৫ জুলাই সংগঠনের উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও নৌবিহার আয়োজনের কথাও জানান হয়। খবর ইউএসএনিউজঅনলাইন’র।
আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরী জগলুলের পরিচালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সভাপতি নজরুল হক। সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং আরো বক্তব্য রাখেন বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার, কমিউনিটি এক্টিভিস্ট আব্দুল গাফফার চৌধুরী, হোসেন আহম্মদ মজুমদার, নূরে আলম জিকু, সুফিয়ান আহমেদ চৌধুরী, এ ইসলাম মামুন, সারোয়ার চৌধুরী, সোহান আহমেদ টুটুল, জালাল চৌধুরী, কামাল উদ্দিন, জাহাঙ্গীর আলম প্রমুখ। এসময় সংগঠনের কর্মকর্তারা ছাড়াও কমিউনিটি নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ফাউন্ডেশন অব মৌলবীবাজার (আইএফএম) বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত মৌলবীবাজারবাসীর একটি যুগসূত্র স্থাপনের পাশাপাশি আর্ত মানবতার সেবায় কাজ করছে “জেগে উঠুন শিকড়ের টানে” শ্লোগান নিয়ে। ২০১৭ সালে প্রতিষ্ঠার পর থেকে আইএফএম বাংলাদেশের আর্তমানবতার সেবায় বিভিন্ন কর্মসুচী পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে ১৯১৮ সালের ভয়াবহ বন্যায়, ২০২০ সালে করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত এবং রামাদান, ঈদ ও শীতকালীন সংকটে বিভিন্ন সময় মৌলভীবাজারবাসীর জন্য ওষুধ, কাপড়, খাবার প্যাকেজ বিতরণসহ বহুমুখি প্রজেক্ট বাস্তবায়ন করে আসছে। এ ছাড়াও মেডিক্যাল ক্যা¤পসহ জীবন রক্ষাকারী বড় বড় চিকিৎসা সেবা কাজ বাস্তবায়ন করা হয়েছে। ২০২০ সালের জুলাই মাসে আইএফএম’র প্রথম কনভেনশন করার উদ্যোগ নেয়া হলেও পরে মহামারীর জন্য তা স্থগিত হয়ে যায়।
সংবাদ সম্মেলনে জানান হয়, গত ২৮শে জুন বিকেলে ব্রঙ্কসের ২৪৩ পার্ক হিল এভিনিউতে আইএফএম’র বোর্ড অব ট্রাস্টি, এডমিন ও নিউইয়র্কের কর্মকর্তাদের এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ফখরুল ইসলামের সভাপতিত্বে ওই সভায় পেনডেমিককালীন আইএফএ’র সাহসিক কার্যক্রমের পর্যালোচনা করা হয়। মহামারির কারণে সাংগঠনিক তৎপরতাকে বেগবান করতে সভায় সর্ব সম্মতিক্রমে ১৫ সদ্যসের একটি কার্যকরী কমিটি গঠনের প্রস্তাব গ্রহণ করা হয়। সভায় গুরুত্বপূর্ণ ৪ টি পদ পূরণ করে তাদের উপর পুর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব অর্পণ করা হয়।
আইএফএ নিউইয়র্ক এর নবনির্বাচিত কর্মকর্তরা হলেন: প্রেসিডেন্ট নজরুল হক, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শাখাওয়াত আলী, সেক্রেটারি জেনারেল মঞ্জুর চৌধুরী জগলুল এবং সেক্রেটারি অব ট্রেজারি হারুন আলী।
এছাড়াও সভায় নৌবিহার ও ঈদ পুনর্মিলনী উদযাপন এবং চলমান প্রজেক্ট এর তহবিল সংগ্রহের জন্য একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এ কমিটির সদস্যরা হলেনঃ আহ্বায়ক সুফিয়ান আহমেদ চৌধুরী, যুগ্ম আহ্বায়ক আব্দুল গাফফার চৌধুরী ও সারোয়ার চৌধুরী এবং সদস্য সচিব এ ইসলাম মামুন।
সংবাদ সম্মেলনে জানান হয়, আগামী ২৫ জুলাই বিকেল সাড়ে ৪ টা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত নৌবিহার ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হবে। এই আয়োজনে পার্টনার হিসেবে আইএফএমকে সহযোগিতা করবে বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিল, স্বর্ণালী ফ্যামিলি এনএ, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশন এবং ব্রঙ্কস বাংলাদেশ সোসাইটি।

সংবাদটি শেয়ার করুনঃ