Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ফ্রান্স ভ্রমণে নাগরিকদের সতর্ক করল যুক্তরাষ্ট্র

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৫, ১১ আগস্ট ২০২১

ফ্রান্স ভ্রমণে নাগরিকদের সতর্ক করল যুক্তরাষ্ট্র

ফ্রান্সে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের বিষয়টি উল্লেখ করে নাগরিকদেরকে দেশটিতে এখন ভ্রমণে না যাওয়ার পরামর্শ দিয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়। ফ্রান্সভিত্তিক বার্তা সংস্থা এএফপির মঙ্গলবারের এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

ফ্রান্সে চতুর্থ দফায় করোনাভাইরাসের ঢেউ শুরু হয়েছে। সংক্রমণ-মৃত্যু বাড়ায় দেখা দিয়েছে উদ্বেগ। অবশ্য দেশটির হাসপাতালগুলোতে এর আগে সর্বোচ্চ কোভিড রোগী ভর্তির যে রেকর্ড ছিল তা এখনো অতিক্রম করেনি। এই পরিস্থিতি যুক্তরাষ্ট্র এমন নির্দেশনা জারি করল।    


স্থানীয় সময় সোমবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় দেশটির নাগরিকদের জন্য ‘চতুর্থ স্তরের অর্থাৎ ভ্রমণ করবেন না’ নির্দেশনা জারি করেছে। যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিষয়ক সর্বোচ্চ সংস্থা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিও) পরামর্শের পরই দেশটি এমন সিদ্ধান্ত নিয়েছে।

সিডিসি সোমবারের নির্দেশিকায় বলা হয়েছে, ‘যদি আপনি ভ্রমণ করতে চান তাহলে নিশ্চিত করুন আপনি পূর্ণ ডোজ টিকা নিয়েছেন।’

প্রাদুর্ভাব শুরুর পর ফ্রান্সে এখন পর্যন্ত ৬০ লাখের বেশি কোভিড রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১ লাখ ১১ হাজার প্রাণ হারিয়েছেন। দেশটিতে এখন দৈনিক আক্রান্ত প্রায় ২০ হাজার। তবে মহামারিতে দেশটিতে দৈনিক সর্বোচ্চ মৃত্যুর আগের রেকর্ডের চেয়ে কম। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দেওয়া তথ্য অনুযায়ী ফ্রান্সে ইতোমধ্যে ৭ কোটি ৪০ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে। করোনার পূর্ণ ডোজ টিকা পেয়েছেন দেশটির ৫৫ শতাংশ প্রাপ্তবয়স্ক মানুষ। সরকারের দেওয়া কোভিড পাস নিয়ে অবশ্য বিক্ষোভ চলছে ফ্রান্সে। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় chann[email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ