Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

হোয়াইট হাউসের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির প্রতীকী অনশন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৩৩, ৪ ডিসেম্বর ২০২১

হোয়াইট হাউসের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির প্রতীকী অনশন

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত কারামুক্তি এবং বিদেশে সুচিকিৎসার দাবীতে ইউএস স্টেট ডিপির্টমেন্ট ও হোয়াইট হাউসের সামনে প্রতীকী অনশন আর বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। 

গত ১ ডিসেম্বর এই সমাবেশ অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্রে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী কমিটি, যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা এই কর্মসূচির আয়োজন করেন। প্রচন্ড ঠান্ডা উপক্ষো করে বিপুল সংখ্যক নেতা-কর্মী সমাবেশে যোগ দিয়েছেন। 

সমাবেশ শেষে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি জে. ব্লিঙ্কেন বরাবর স্বারকলিপি প্রদান করা হয়। এরপর বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ ও প্রতীকী অনশন অনুষ্ঠিত হয়। এখানে কেন্দ্রীয় বিএনপি নেতা বেবী নাজনীন নেতা-কর্মীদের পানি পান করিয়ে প্রতীকী অনশন ভঙ্গ করান। 

এছাড়াও দলের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের দায়িত্বশীল জনপ্রতিনিধি বরাবর সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার প্রয়োজনীয় চিঠি ও তথ্যাদি প্রেরণ করা হয় বলে জানান বিএনপি নেতা জিল্লুর রহমান ও মিজানুর রহমান ভূইয়া।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ