Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেস কাউন্টিতে একদিনে ৪ হাজার করোনা রোগী শনাক্ত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:১৬, ১০ আগস্ট ২০২১

লস এঞ্জেলেস কাউন্টিতে একদিনে ৪ হাজার করোনা রোগী শনাক্ত

লস এঞ্জেলেস কাউন্টিতে শনিবারে (৮ আগস্ট) ৪ হাজার ২৮৩টি নতুন করোনা রোগী পাওয়া গিয়েছে। কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা জানায়, ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ ও করোনার পরীক্ষার হার বৃদ্ধি পাওয়ায় করোনার রোগীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। 

জনস্বাস্থ্য বিভাগ করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেতে দেখে আশঙ্কা প্রকাশ করেছে। তাঁরা জানায়, প্রাপ্তবয়স্করা ও বাচ্চারা পুনরায় তাদের কর্মস্থল ও শিক্ষাস্থলে ফিরে যাচ্ছে। এতে পরীক্ষার সংখ্যা ও রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। 

কাউন্টি কর্মকর্তারা জানান যে সংক্রমণের মাত্রা ধীরে ধীরে কমছে। শনিবারে টেস্ট পজিটিভিটি রেট শতকরা ৪ দশমিক ৭ ভাগ ছিলো। বিগত সপ্তাহে টেস্ট পজিটিভিটি রেট ছিলো ৬ দশমিক ৩ ভাগ।

পাবলিক হেলথ ডিরেক্টর  বারবারা ফেরার জানান যে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করার ফলে করোনার হার একটু হলেও পূর্বের চেয়ে কমেছে।

ফেরার বলেন, ‘সম্পূর্ণ নিশ্চয়তার সাথে বলা যাবে না যে মাস্ক ব্যবহারের কারণেই করোনার সংক্রমণ কমেছে। তবে, আমি বিশ্বাস করি যে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের  আদেশটি করোনার সংক্রমণ কমাতে সাহায্য করেছে। কারণ, গবেষণায় বারবার প্রমাণিত হয়েছে যে মাস্ক ব্যবহার করলে করোনা সংক্রমণ কমে।‘

পুরো কাউন্টিজুড়ে এপর্যন্ত ১৩ লাখ ২৩ হাজার ৩৪৫ জন করোনা রোগী পাওয়া গিয়েছে। করোনার কারণে মৃত্যু ঘটেছে ২৪ হাজার ৭৬৯ জনের।

কাউন্টির হাসপাতালগুলোতে সর্বমোট ১ হাজার ৩৮০ জন করোনা রোগী চিকিৎসাধীন অবস্থায় আছে। এদের মধ্যে শতকরা ২২ ভাগ ব্যক্তিই আইসিইউতে চিকিৎসাধীন অবস্থা আছে।

. স্বাস্থ্য কর্মকর্তারা জানায়, টিকা গ্রহণ করেনি এমন মানুষদের মধ্যে হাসপাতালে ভর্তির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অপরদিকে যারা টিকা গ্রহণ করেছে তাদের মধ্যে হাসপাতালে ভর্তির সংখ্যা খুবই কম। .

কর্মকর্তারা বারবার বলছে যে গুরুতর অসুস্থতা এড়াতে টিকা গ্রহণের কোন বিকল্প নেই। ইনডোরে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি টিকাও করোনার হার কমাতে সক্ষম।

এলএ কাউন্টি জুড়ে শতশত ভ্যাক্সিনেশন কেন্দ্র ছড়িয়ে আছে। ভ্যাক্সিনেশন কেন্দ্রগুলোতে কাউন্টির যেকোনো বাসিন্দা বিনামূল্যে টিকা গ্রহণ করতে হবে। এর জন্য ইন্সুরেস কাভারেজ লাগে না।

কাউন্টিতে টিকার যোগ্য ৮০ লাখ মানুষের মধ্যে প্রায় ৬০ লাখ মানুষ টিকা গ্রহণ করেছে। ৬০ লাখের মধ্যে ৫০ লাখ ব্যক্তি টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ করেছে।

ফেরার বলেন, ‘টিকার কার্যকরিতা প্রমাণিত হয়েছে। এখন আমাদের উচিত সবাইকে টিকা গ্রহণের সুযোগ করে দেওয়া।‘


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ