Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

টিকা নিয়ে ফেসবুকে গুজবের ফলে মৃত্যু হচ্ছে অনেকের: বাইডেন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০১:৩১, ১৮ জুলাই ২০২১

টিকা নিয়ে ফেসবুকে গুজবের ফলে মৃত্যু হচ্ছে অনেকের: বাইডেন

সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা সম্পর্কে ভুয়া তথ্য পরিবেশনের ফলে অনেক মানুষের মৃত্যু হয়েছে বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

করোনাভাইরাস ও এর টিকা নিয়ে বিভ্রান্তিকর তথ্য পরিবেশনের ফলে কী ক্ষতি হচ্ছে- এমন এক প্রশ্নের জবাবে বাইডেন বলেন, 'ফেসবুকের মতো সামাজিক মাধ্যমের ফলে অনেকের মৃত্যু হচ্ছে'।

করোনা ও টিকা নিয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়ানো বন্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর উপর চাপ সৃষ্টি করছে হোয়াইট হাউজ।

এর প্রেক্ষিতে ফেসবুক জানায়, গুজব বন্ধে ফেসবুক বেশ অগ্রগতি করেছে।

শুক্রবার (১৬ জুলাই) জো বাইডেন হোয়াইট হাউজে সাংবাদিকদের বলেন, 'তারা মানুষ হত্যা করছে ও যারা টিকা নেয়নি, করোনা তাদের জন্যই মহামারি'।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, সম্প্রতি দেশ জুড়ে করোনার বর্ধিত সংক্রমণ যারা টিকার ডোজ গ্রহণ করেননি, তাদের মাধ্যমেই হচ্ছে।

এর আগে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেন, 'বিভ্রান্তিকর কিংবা ভুয়া তথ্য ছড়ানো বন্ধ করতে ফেসবুক তেমন একটা পদক্ষেপ গ্রহণ করেনি'

জেন সাকি বলেন, 'তারা অনেক পদক্ষেপই গ্রহণ করেছে তবে এটা স্পষ্ট যে তারা আরো অনেক কিছু করতে পারতো'।

ফেসবুকের মুখপাত্র কেভিন ম্যাকআলিস্টার বলেন, এই অভিযোগ সঠিক নয়। যেটি ফ্যাক্ট দ্বারা প্রমাণিত নয়, সেই অভিযোগও সঠিক নয়।

আলাদা এক বিবৃতিতে ফেসবুক জানায়, ইতোমধ্যে বিভ্রান্তিকর তথ্য পরিবেশনের জন্য আমরা বেশকিছু অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছি এবং ১৮ মিলিয়ন ভুয়া তথ্য মুছে দিয়েছি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ