Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে আবারও করোনা সংক্রমণ, মাস্ক পরার নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪৫, ৯ জানুয়ারি ২০২৪

নিউইয়র্কে আবারও করোনা সংক্রমণ, মাস্ক পরার নির্দেশনা

নিউইয়র্ক সিটিতে আবারও করোনা সংক্রমণ বেড়ে গেছে। পরিস্থিতি সামলাতে শহরের হাসপাতালগুলোতে মাষ্ক বাধ্যতামূলক করেছে কর্তৃপক্ষ। আদেশটি সিটির ১১টি হাসপাতাল, কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র এবং নার্সিং হোমের জন্য প্রযোজ্য হবে বলে জানা গেছে।

গত ৩ জানুয়ারী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নিউইয়র্কের স্বাস্থ্য কমিশনার ডা. অশ্বিন ভাসান। তিনি বলেন, ভাইরাসজনিত ও ঠান্ডাজনিত রোগ এবং করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় শহরের বেশি মানুষ অসুস্থ হচ্ছেন।

এমন পরিস্থিতিতে হাসপাতালগুলোতে রোগীর সংখ্যাও বেড়েছে। পরিস্থিতি মোকাবেলায় শহরের হাসপাতালগুলোতে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। রোগীর সংখ্যা বৃদ্ধির সাথে সাথে হাসপাতালের কর্মীদের অসুস্থতা থেকে রক্ষা করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানন তিনি।

নিউইয়র্ক স্বাস্থ্য বিভাগের এক মুখপাত্র বলেন, মূলত ক্রিসমাসের পরেই শহরের পাবলিক হাসপাতালগুলোতে মাস্ক বাধ্যতামূলক কার্যকর করা হয়েছিল।

রোগী এবং সেবাপ্রদানকারী উভয়ের সুরক্ষার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিডিসির বরাত দিয়ে তিনি আরও বলেন, ক্রিসমাসের আগের সপ্তাহে দেশজুড়ে ১৭ শতাংশ করোনা সংক্রমণ বেড়েছে। আমাদের সবার উচিত বাড়তি সতর্কতা অবলম্বন করা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ