Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কের সরকারি স্কুলে নিষিদ্ধ করা হলো চ্যাটজিপিটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৩, ৭ জানুয়ারি ২০২৩

আপডেট: ২২:০৫, ৭ জানুয়ারি ২০২৩

নিউইয়র্কের সরকারি স্কুলে নিষিদ্ধ করা হলো চ্যাটজিপিটি

কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন নতুন চ্যাটবট চ্যাটজিপিটি নিয়ে শিক্ষাক্ষেত্রে উদ্বেগ বাড়ছে। এর জেরে নিউইয়র্ক সিটির সরকারি স্কুলগুলোতে এটির ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষণা প্রতিষ্ঠান ওপেনএআই উদ্ভাবিত চ্যাটজিপিটি গত ৩০ নভেম্বর উন্মুক্ত করা হয়।

বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদন অনুযায়ী, গত ৩ জানুয়ারি নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব এডুকেশন আনুষ্ঠানিকভাবে এই নিষেধাজ্ঞা জারি করে। তারা জানায়, চ্যাটজিপিটি ছাত্রদের শেখার ওপর নেতিবাচক প্রভাব ফেলছে।

ওপেন এআইয়ের চ্যাটবটের আগের সংস্করণগুলো টাকা খরচ করে ব্যবহার করতে হলেও চ্যাটজিপিটি আপাতত বিনা খরচে ব্যবহার করা যাচ্ছে। আগের সংস্করণগুলোকে ভুল প্রশ্ন করা হলেও কাল্পনিক কোনো উত্তর দিত। তবে নতুন এই সংস্করণ প্রশ্নের ভুল ধরতে সক্ষম।

এমনকি কাল্পনিক উত্তর দেওয়ার সময়ও চ্যাটবটটি ব্যবহারকারীকে সতর্কবার্তা দেখায়। তাই এটি ব্যবহারে শিক্ষার্থীদের নিজেদের চেষ্টার ওপর মারাত্মক নেতিবাচক প্রভাব ফেলবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ