Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

১৩ সেপ্টেম্বর থেকে জিম, রেস্টুরেন্টে লাগবে ভ্যাকসিন সার্টিফিকেট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৯, ৭ আগস্ট ২০২১

আপডেট: ০০:০৮, ৯ আগস্ট ২০২১

১৩ সেপ্টেম্বর থেকে জিম, রেস্টুরেন্টে লাগবে ভ্যাকসিন সার্টিফিকেট

নিউইয়র্ক সিটিতে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে রেস্টুরেন্টে বসে খাওয়া, জিনেশিয়াম ও বিনোদন প্রতিষ্ঠান ব্যবহারকারীদেরকে ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট দেখাতে হবে। অর্থাৎ, ভ্যাকসিন নেওয়া ছাড়া এসব প্রতিষ্ঠানে প্রবেশ করা যাবে না। করোনা ভাইরাসের উচ্চ সংক্রমণশীল ডেল্টা ভেরিয়েন্টের নতুন সংক্রমণের প্রেক্ষিতে এই নির্দেশনা জারি করা হয়েছে।

ভাইরাসের বিস্তার রোধে জাতীয় ভিত্তিক অভিযানের অংশ হিসেবে নিউইয়র্ক সিটিই যুক্তরাষ্ট্রের প্রথম বড় সিটি যেখানে এ পদক্ষেপ বাস্তবায়িত হতে যাচ্ছে। গত মঙ্গলবার সকালে সিটি মেয়র বিল ডি ব্লাজিও এ সংক্রান্ত একটি আদেশ সম্পর্কে সাংবাদিকদের জানানোর সময় বলেন, ভ্যাকসিন নেয়ার পর নিউইয়র্কারদের পক্ষে চলমান সামারের সবকিছু উপভোগ করা সম্ভব হবে।

এছাড়া বিল ডি ব্লাজিও আরো বলেছেন, যারা ভ্যাকসিন গ্রহণ করেছেন তারা যদি পুনরায় কর্মস্থলেও আগের মত মাস্ক ব্যবহার করেন, বিশেষ করে তাদের আশপাশে যদি ভ্যাকসিন না নেয়া লোকজন থাকে, তাহলে অবশ্যই সকলের মাস্ক পরিধান করা উচিত। 

তিনি বলেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ার সবচেয়ে বড় অস্ত্র হচ্ছে মাস্ক। গত কয়েক দিন যাবত সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশনের পরিসংখ্যানে দেখা যাচ্ছে যে ডেল্টা ভেরিয়েন্টের বিস্তারের কারণে যুক্তরাষ্ট্রজুড়ে করোনা ভাইরাস সংক্রমণ হার লক্ষ্যণীয়ভাবে বৃদ্ধি পেয়েছে। 

একই সঙ্গে হাসপাতালগুলোতে করোনা ভাইরাস সংক্রমিত রোগীর সংখ্যা ও মৃতের সংখ্যাও বেড়েছে। যদিও সিডিসি বলছে যে, নতুন করে আক্রান্তদের মধ্যে ভ্যাকসিন না নেয়া লোকদের সংখ্যাই অধিক এবং নতুন রোগীদের ৭০ শতাংশই ভ্যাকসিন গ্রহণ করেননি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ