Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসে যত্রতত্র গৃহহীন আবাসন নিষিদ্ধ ঘোষণা করছে সিটি কাউন্স

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৪, ৩০ জুলাই ২০২১

লস এঞ্জেলেসে যত্রতত্র গৃহহীন আবাসন নিষিদ্ধ ঘোষণা করছে সিটি কাউন্স

লস এঞ্জেলেস সিটি কাউন্সিল একটি নতুন আইন পাশ করে ফুটপাতে গৃহহীন ক্যাম্পিং করাকে অবৈধ ঘোষণা করেছে। বুধবারে (২৮ জুলাই) ১৩-২ ভোটের ব্যবধানে আইনটি পাশ করা হয়েছে।

কাউন্সিলম্যান মাইক বোনিন ও কাউন্সিলওম্যান নিথায়া রামান আইনটির বিরুদ্ধে ভোট দিয়েছিলো।

অধ্যাদেশটি এখন মেয়র এরিখ গার্সেত্তির কাছে তার স্বাক্ষরের জন্য যাবে। মেয়রের একজন মুখপাত্র জানান যে মেয়র অধ্যাদেশটিতে স্বাক্ষর করার ইচ্ছাপেষণ করছেন।

অধ্যাদেশটি বিভিন্ন পাবলিক জায়গা যেমন পার্ক, স্কুল, গৃহহীনদের আশ্রয়কেন্দ্র, ব্রিজ, ওভারপাস সহ ইত্যাদিতে ক্যাম্পিং করাকে অবৈধ হিসেবে ঘোষণা করে। এর পাশাপাশি ফুটপাত বন্ধ রাখবে এমন সব স্থাপনাও এই অধ্যাদেশের অধীনে অবৈধ হিসেবে বিবেচিত হবে। 

অধ্যাদেশটির বিরোধীতাকারীরা জানান যে এটি গৃহহীনতাকে অপরাধ হিসেবে ঘোষণা করে। বুধবার কাউন্সিলম্যান পল কোরেৎজ এই ধারণাটির বিরুদ্ধে মতামত পেশ করেন।

কোরেৎজ বলেন, ‘ অধ্যাদেশটি গৃহহীনতাকে অপরাধ হিসেবে গণ্য করে না। বরং, এটি একটি নতুন কাঠামো পেশ করে যা আমাদের পাবলিক স্পেসগুলোকে সবার জন্য উন্মুক্ত করে দেয়,’

লস এঞ্জেলেস সিটি হলের বাইরে সমাজ সেবক এডি ক্রুজ অবশ্য ভিন্ন মত দেন। তার মতে, অধ্যাদেশটি গৃহহীনদের একটি নির্দিষ্ট গোষ্ঠীকে লক্ষ্য করে বানানো।

ক্রুজ বলেন, ‘আমরা মনে করি যে এটি সিটি কাউন্সিলের একটি দায়িত্বজ্ঞানহীন সিদ্ধান্ত। সিদ্ধান্তটি লস এঞ্জেলেসে ঘটমান  গৃহহীনতার সংকট মোকাবেলার একটি দায়িত্বজ্ঞানহীন উপায়।‘

কাউন্সিলম্যান মিচ ও'ফ্যারেল একটি বিবৃতিতে বলেন যে অধ্যাদেশটি সহানুভূতির সাথে পাবলিক স্পেসগুলোকে নিয়ন্ত্রণ করতে সহায়তা করে। এর পাশাপাশি এটি গৃহহীন ব্যক্তিদের পুনর্বাসনেও সহায়তা করবে।

কাউন্সিলম্যান জো বুস্কাইনো এক বিবৃতিতে আরও বলেন, ‘আজকের পদক্ষেপ নিশ্চিত করবে যে ফুটপাথ, ফায়ার হাইড্র্যান্ট সবাই সহজেই ব্যবহার করতে পারবে। পাশাপাশি দরজা ও ড্রাইভওয়েকেও পরিষ্কার রাখবে। যদিও এটি একটি সঠিক পদক্ষেপ তবে আমি মনে করি এটি যথেষ্ট নয়।আমাদের এখনও একটি আইন পাস করতে হবে যেটির  মাধ্যমে আবাসনের প্রস্তাব পাবার পরেও পথে ক্যাম্পিং করে থাকাকে বন্ধ করা যাবে।‘


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ