Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

‘এনওয়াইসি অ্যাকাডেমিক রিকোভারি’ প্ল্যান ঘোষণা

শিক্ষাকার্যক্রমে নতুন পরিকল্পনা

অভিক আহসান

প্রকাশিত: ১০:৩২, ১০ জুলাই ২০২১

আপডেট: ১০:৩৮, ১০ জুলাই ২০২১

শিক্ষাকার্যক্রমে নতুন পরিকল্পনা

সিটির স্কুলের জন্য ৬৫ মিলিয়ন ডলারের পরিকল্পনা

নিউইয়র্ক সিটির স্কুলগুলোতে করোনা মহামারীর ধাক্কা কাটাতে উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের জন্য ৬৫ মিলিয়ন ডলারের পরিকল্পনা এবং এনওয়াইসি অ্যাকাডেমিক রিকোভারি প্ল্যান ঘোষণা করা হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইনে চলেছে ক্লাস। কিন্তু দীর্ঘদিন ঘরবন্দি থাকায় বিপর্যস্ত শিক্ষার্থীরা। এতে নেতিবাচক প্রভাব পড়েছে কোমলমতিদের ওপর। সাথে মহামারীতে শিক্ষক সংকট, শিক্ষক ও সহপাঠিদের থেকে বিচ্ছিন্ন থাকাসহ ব্যক্তিগত ক্ষতির শিকার অনেকেই। এসব ক্ষতি এবার কাটিয়ে উঠতে চায় সিটি কর্তৃপক্ষ। তাই এনওয়াইসি অ্যাকাডেমিক রিকোভারি প্ল্যান ঘোষণা করেছেন সিটি মেয়র ও স্কুল চ্যান্সেলর। এই পরিকল্পনায় ৬ টি বিষয়ের ওপর গুরুত্ব দেয়া হয়েছে।

গুরুত্ব দেয়া ৬ টি বিষয় হলো- প্রাথমিক শিক্ষা কর্মসূচি, সব শিক্ষার্থীর জন্য ডিজিটাল ডিভাইজের সহজলভ্যতা, কলেজ ও ক্যারিয়ারের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করা। এছাড়াও রয়েছে বিশেষ পরিষেবার পরিধি ও মান বাড়ানো, শিক্ষার্থীদের সামাজিক ও মানুষিকভাবে সহায়তা করা এবং শহরের সব স্কুলে সার্বজনীন পাঠ্যসূচি তৈরি করা। 

মেয়র বলছেন, মহামারী কাটিয়ে সামনে এগিয়ে যেতেই এই পরিকল্পনা নিয়েছেন তিনি। এটিকে সাহসী ও উচ্চাভিলাসী পরিকল্পনা বলেও উল্লেখ করেন তিনি। অন্যদিকে, শিক্ষার্থীদের সবধরনের উপকরণ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সরবরাহের কথা জানান শিক্ষক ফেডারেশনের প্রেসিডেন্ট।


চ্যানেল-৭৮৬'এ নিউজ পাঠাতে ই-মেইল করুন [email protected] এই ঠিকানায়। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপনের জন্য কল করুন (212) 729-0610,  +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ