Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জ্যামাইকা মুসলিম সেন্টারের নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৪, ২১ ডিসেম্বর ২০২৩

জ্যামাইকা মুসলিম সেন্টারের নতুন কমিটি

নিউইয়র্কে বাংলাদেশী মুসলিম কমিউনিটির সর্ববৃহৎ ধর্মীয় প্রতিষ্ঠান জ্যামাইকা মুসলিম সেন্টার -জেএমসি। প্রতিষ্ঠানটি পরিচালনার জন্য প্রতি দু’বছর অন্তর একটি কার্যনির্বাহী কমিটি ও ট্রাস্টি বোর্ড গঠন করা হয়ে থাকে। ২০২৪-২০২৫ বর্ষের জন্য গঠিত হয়েছে নতুন কমিটি। সেই সঙ্গে ঘোষণা করা হয়েছে নতুন কার্যনির্বাহী কমিটি ও ট্রাস্টি বোর্ডের কর্মকর্তাদের নাম। নবগঠিত কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট হয়েছেন ডা: মোহাম্মদ মাহমুদুর রহমান তুহিন এবং পুনরায় সেক্রেটারী নির্বাচিত হয়েছেন আফতাব মান্নান।

 

গত ১৭ ডিসেম্বর রোববার বিকেলে জেএমসি মিলনায়তনে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভার পূর্বাহ্নে অনুমোদন দেওয়া হয় নতুন কমিটি। নতুন কার্যনির্বাহী কমিটি ও ট্রাস্টি বোর্ডের কর্মকর্তাদের বাছাইয়ের জন্য গঠিত ১১ সদস্য বিশিষ্ট কমিটির চেয়ারম্যান ড: মহসীন পাটোয়ারী আনুষ্ঠানিকভাবে কর্মকর্তাদের নাম ঘোষণা করেন। বর্তমান ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ফার্মাসিস্ট মো: জায়েদুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী আফতাব মান্নানের পরিচালনায় এ সময় মঞ্চে উপবিষ্ট ছিলেন বর্তমান প্রেসিডেন্ট ডা: সিদ্দিকুর রহমান। স্বাগত বক্তব্যে সভাপতি মো: জায়েদুর রহমান বিগত দু’বছরের বিভিন্ন কার্যক্রম ও নতুন কমিটি এর বাছাই পদ্ধতি নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বাছাই কমিটির চেয়ারম্যান ড: মহসীন পাটোয়ারী কমিটি গঠন প্রক্রিয়া এবং কার্যনির্বাহী ও ট্রাস্টি বোর্ড গঠনের স্বচ্ছতার বিষয়টি বর্ণনা করেন। জেএমসির গঠনতন্ত্র মোতাবেক নূতন দু’টি কমিটির কর্মকর্তাদের নাম অনুমোদনের জন্য সদস্যদের মাঝে উপস্থাপন করেন। উপস্থিত সদস্যগণ অকুন্ঠ সমর্থন জানান প্রস্তাবিত কমিটির প্রতি এবং নব নির্বাচিতদের স্বাগত জানান।

 

কার্যনির্বাহী কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন :

প্রেসিডেন্ট ডা: মোহাম্মদ মাহমুদুর রহমান তুহিন এবং পুনরায় সেক্রেটারী আফতাব মান্নান, ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার এনাম মোহাম্মদ হক, জয়েন্ট সেক্রেটারী হিসেবে মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার পুন:নির্বাচিত হন। ট্রেজারার সাইয়িদ এম রহমান লাবু, অ্যাসিস্ট্যান্ট ট্রেজারার মোহাম্মদ সিদ্দিক, ইয়ুথ এবং অ্যাসিষ্ট্যান্ট ইয়ুথ সেক্রেটারীর পদ দুটি অঘোষিত রয়েছে। নির্বাহী সদস্যবৃন্দ হচ্ছেন মোহাম্মদ এন আহসান, রেজাউল করিম চৌধুরী, মো: আবুল বারাকাত চৌধুরী, জুলকার এন হায়দার, হুমায়ুন খান, ডা: মুজিবুর রহমান ও মো: নাসির উদ্দিন।

 

ট্রাস্টি বোর্ডের কর্মকর্তারা হচ্ছেন:

চেয়ারম্যান-ডা: নাজমুল হোসেন খান, ভাইস চেয়ারম্যানÑ ডা: মো: এন আহমেদ হুমায়ুন, সদস্য Ñ মঞ্জুর আহমেদ চৌধুরী, মো: হাশেম, ডা: মো ইমরান হোসেন, নাসির আলী খান পল, ফার্মাসিস্ট জায়েদুর রহমান ও ডা: মোহাম্মদ সাহাবুদ্দিন। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন জেএমসি’র খতিব ইমাম মাওলানা মির্জা আবু জাফর বেগ।

বার্ষিক সাধারণ সভা:

জেএমসি’র প্রেসিডেন্ট ডা: মো: সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী আফতাব মান্নানের পরিচালনায় অনুষ্ঠিত হয় বার্ষিক সাধারণ সভা। সভায় বিগত দুই বছরের আয় ব্যয়ের হিসাবের বিস্তারিত বিবরণ দেন ট্রেজারার মো: বাবুল মজুমদার। তার প্রদত্ত বার্ষিক রিপোর্ট অনুমোদিত হয় সাধারণ সভায়। সেক্রেটারী আফতাব মান্নান তার বার্ষিক রিপোর্টে জেএমসি’ ও আল মামুর স্কুলের বিভিন্ন কর্মকান্ডের বর্ণনা দেন। প্রতিষ্ঠানটিকে আরো গতিশীল ও শক্তিশালী করে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন। প্রেসিডেন্ট ডা: মো: সিদ্দিকুর রহমান তার বক্তব্যে জেএমসি ও বিগত দু’বছর তার নেতৃত্বাধীন কার্যনির্বাহী কমিটিকে সহযোগিতা প্রদানের জন্য সকল সদস্য ও মুসল্লির প্রতি কৃতজ্ঞতা জানান। সভায় দোয়া মোনাজাত পরিচালনা করেন ইমাম মির্জা আবু জাফর বেগ।

সংবাদটি শেয়ার করুনঃ