Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

লস এঞ্জেলেসে শনাক্ত হলো করোনার নতুন ভ্যারিয়েন্ট মিউ

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৯, ৪ সেপ্টেম্বর ২০২১

লস এঞ্জেলেসে শনাক্ত হলো করোনার নতুন ভ্যারিয়েন্ট মিউ

ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে লস এঞ্জেলেস কাউন্টিতে বাড়ছে করোনা রোগীর সংখ্যা । এরই মাঝে লস এঞ্জেলেস কাউন্টিতে পাওয়া গেছে করোনার অতি সংক্রামক মিউ ভ্যারিয়েন্ট।

জনস্বাস্থ্য অধিদপ্তর অনুযায়ী, মিউ ভ্যারিয়েন্টের ১৬৭টি কেস জুন ১৯ থেকে আগস্ট ২১ পর্যন্ত পাওয়া গিয়েছে। এর মধ্যে অধিকাংশ কেস জুলাই মাসে পাওয়া গিয়েছে।

মিউ ভ্যারিয়েন্টটি B.1.621 নামেও পরিচিত। ধারণা করা হচ্ছে, এটি অতি উচ্চ মাত্রায় সংক্রামক ও এর বিরুদ্ধে টিকা কাজ করে না।

জানুয়ারী মাসে কলোম্বিয়াতে সর্বপ্রথম মিউ ভ্যারিয়েন্ট সনাক্ত করা হয়। এর পর ৩৯টি দেশে এই ভ্যারিয়েন্টটি খুঁজে পাওয়া যায়।

স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছে, মিউ ভ্যারিয়েন্টটি অতিদ্রুত মিউটেটেড হয় যার কারণে এটি অতি দ্রুত ছড়িয়ে পড়ে ও এন্টিবডি এড়িয়ে যেতে সক্ষম হয়।

এলএ কাউন্টির স্বাস্থ্য অধিদপ্তর জানায় যে মিউ ভ্যারিয়েন্টটি করোনার অন্যান্য স্ট্রেইন থেকে বেশি শক্তিশালী, সংক্রামক বা টিকা এড়াতে সক্ষম কিনা তা জানতে আরো গবেষণা প্রয়োজন।

এলএ কাউন্টিতে এখনো করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের কেস সবচেয়ে বেশি পাওয়া যায়। জনস্বাস্থ্য ডিরেক্টর বারবার ফেরার জানান যে এলএ কাউন্টির প্রায় সব করোনা রোগীই ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ডেল্টা ভ্যারিয়েন্টকে উদ্বেগপূর্ণ হিসেবে চিহ্নিত করলেও মিউ ভ্যারিয়েন্টের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।

শুক্রবারে এলএ কাউন্টিতে ২ হাজার ৬৭৩টি নতুন করোনা কেস ও ৩৭টি মৃত্যু রিপোর্ট করা হয়েছে


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ