Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

১৬ জুন হতে পারে ঈদুল আজহা, কমিউনিটিতে কোরবানির প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৯, ৭ জুন ২০২৪

১৬ জুন হতে পারে ঈদুল আজহা, কমিউনিটিতে কোরবানির প্রস্তুতি

মুসলমানদের প্রধান দুটি ধর্মীয় উৎসবের মধ্যে অন্যতম একটি হলো ঈদুল আজহা। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন রোববার যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। আমেরিকায় বাংলাদেশের মতো যেখানে সেখানে পশু কোরবানি করার অনুমোদন না থাকায় প্রকাশ্যে কেউ ইচ্ছা করলেই কোরবানি দিতে পারেন না।

অধিকাংশ প্রবাসী বাংলাদেশী মুসলমান স্বদেশে নিজ পরিবারের তত্ত্বাবধানে পশু কুরবানী দিয়ে থাকেন। এজন্য কুরবানী ঈদের আগে মানি র্যা মিট্যান্স কোম্পানীগুলোতে দেশে অর্থ প্রেরণের জন্য ভীড় করেন প্রবাসীরা।

এরপরও অনেকে সীমিত সুযোগের মধ্যে প্রবাসে কুরবানী দিয়ে থাকেন। স্থানীয় গ্রোসারী এবং লাইভ পোল্ট্রি ফার্মগুলোতে কুরবানীর পশুর জন্য অর্ডার দেয়া হয়।

ইতোমধ্যে বাংলাদেশী মালিকাধীন বিভিন্ন ফার্ম ও গ্রোসারিগুলো কুরবানির অর্ডার নেয়া শুরু করেছে এবং ব্যাপক সাড়াও পাচ্ছেন তারা। অন্যান্য বছরের তুলনায় এবার গরু, ছাগল ও ভেড়ার মূল্য অনেক বেশি।

মূল্য বেশি হলেও গতবারের তুলনায় কুরবানির অর্ডার বেশী পড়ছে বলে গ্রোসারি মালিকরা জানিয়েছেন। বাংলাদেশি মালিকাধীন ফার্ম ও গ্রোসারির মালিক ও কর্মচারীদের সাথে আলাপ করে জানা যায়, পবিত্র ঈদুল আজহার ব্যাপক প্রস্তুতির কথা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ