Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাল্টিমোরে চলছে ‘ইকনা’র ৪৯তম বার্ষিক সম্মেলন  

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৭, ২৫ মে ২০২৪

বাল্টিমোরে চলছে ‘ইকনা’র ৪৯তম বার্ষিক সম্মেলন  

আড়ম্বর আয়োজন আর জাঁকজমকপূর্ণ পরিবেশনার মধ্য দিয়ে মেরিল্যান্ডের বাল্টিমোরে চলছে ইসলামিক সার্কেল অব নর্থ আমেরিকা তথা ইকনা এবং মুসলিম আমেরিকান সোসাইটি তথা মাস-এর ৪৯তম বার্ষিক কনভেনশন।

এবারের সম্মেলনের থিম নির্ধারণ করা হয়েছে, ‘আনশেইকেবল ফেইথ, ট্রাস্টিং দ্য উইল অব আল্লাহ’। যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় এই মুসলিম কনভেনশন শুরু হয়েছে ২৫ মে, চলবে ২৭ মে পর্যন্ত।

বাল্টিমোর কনভেনশন সেন্টারে আয়োজিত বৃহৎ এই সম্মেলনে ৩০ হাজার মুসলিম-আমেরিকান অংশ নিয়েছেন। এছাড়া তিন দিনের সম্মেলনে বিভিন্ন বিষয়ের ওপর ১৬০টিরও অধিক সেশন অনুষ্ঠিত হবে, তার জন্য শতাধিক স্পিকারকে আমন্ত্রণ জানানো হয়েছে। তারা অনেকেই সম্মেলনে এসে উপস্থিত হয়েছেন।

পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা যেসব স্কলার থাকছেন এবারের ইকনা কনভেনশনে, তাদের মধ্যে রয়েছে—শায়েখ সুলেইমান হানি, ড. জোনাথন ব্রাউন, নাহেলা মোরালস, ইয়াশা প্রাইম, ইমাম শিরাজ ওহহাজ, ইমাম খালিদ গ্রিগস, মাজেদ মাহমুদ, শায়েখ ইয়াসির বিরজাস, ফাতিমা বারাকাতুল্লাহ, ড. আবু জায়েদ, ড. ফারহান আব্দুল আজিজ, প্রফেসর জিমি জোনস, ড. ওভামির আনজুম, ড. আলতাফ হোসাইনসহ আরও অনেকে।

কনভেনশনে থাকছে শিশুদের খেলার জায়গা ও প্রতিযোগিতা। এছাড়া আয়োজন করা হয়েছে একটি সাংস্কৃতিক পর্বের। শিশু-কিশোরদের জন্য থাকছে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা। সবমিলিয়ে ইকনার এবারের সম্মেলন সুন্দরভাবে সম্পন্ন হবে বলে প্রত্যাশা আয়োজকদের।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ