Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে বসে এনআইডি প্রাপ্তি এখনই নয়, জানাল কনস্যুলেট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৬, ১৮ মে ২০২৪

নিউইয়র্কে বসে এনআইডি প্রাপ্তি এখনই নয়, জানাল কনস্যুলেট

প্রবাস বসেই জাতীয় পরিচয় নিবন্ধন তথা এনআইডি পাওয়ার বিষয়টি নিউইয়র্কে চালু হতে আরও কিছু সময় লাগবে। এ নিয়ে প্রস্তুতি শুরু হয়েছে। ঠিক কবে থেকে যুক্তরাষ্ট্র প্রবাসীরা এখান থেকে এনআইডি করার সুবিধা পাবেন, তা এখনও বলা যাচ্ছে না।

নিউইয়র্কে বাংলাদেশ কনসাল জেনারেলের সাথে বাংলা সংবাদমাধ্যমের এক মতবিনিময় সভা থেকে এ তথ্য জানা গেছে। ১৪ মে কনসাল জেনারেলের কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। সভার শুরুতে কনসাল জেনারেল মো. নাজমুল হুদা সবাইকে স্বাগত জানান।

কনস্যুলেট অফিসের বিভিন্ন সেবা, সীমাবদ্ধতা নিয়ে তিনি খোলামেলা কথা বলেন। কনসাল জেনারেল নাজমুল হুদা দৃঢ়তার সাথে বলেন, সম্পূর্ণ দুর্নীতিমুক্ত পরিবেশে তার অফিস থেকে কনস্যুলার সেবা দেয়া হয়ে থাকে।

বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্রের চমৎকার সম্পর্কের পেছনে প্রবাসীরাই গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে আসছেন বলে মন্তব্য করেন নাজমুল হুদা। কনস্যুলেট সেবা সম্পর্কে আলোচনা করতে গিয়ে নাজমুল হুদা বলেন, অনেক ক্ষেত্রে প্রবাসীরা অপ্রস্তুত হয়ে সেবা গ্রহণের জন্য আসেন। এর ফলে জটিলতা দেখা দেয়।

তিনি সবাইকে সেবা গ্রহণের জন্য আসার আগে ওয়েবসাইট দেখে আসার জন্য অনুরোধ করেন। একমাত্র পাসপোর্ট ছাড়া অন্যসব কনস্যুলেট সেবা একদিনেই সম্পন্ন করা হচ্ছে বলে তিনি জানান।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ